Thursday, February 2, 2023
হোম জাতীয়অফিসারদের পদোন্নতি ও পদায়নে জোর দেবে পুলিশ

অফিসারদের পদোন্নতি ও পদায়নে জোর দেবে পুলিশ

Published on

সাম্প্রতিক সংবাদ

হজ কার্যক্রমে অংশ নেওয়ার অনুমতি পেলো ৭৪৭ এজেন্সি

বার্তাকক্ষ ,,চলতি বছর হজ কার্যক্রমে অংশ নিতে প্রাথমিকভাবে ৭৪৭টি এজেন্সিকে অনুমতি দিয়েছে সরকার। বুধবার...

জীবননগরে পাওয়ার টিলারের চাকায় পিষ্ট হয়ে ব্যবসায়ীর মৃত্যু

জীবননগর সংবাদদাতা চুয়াডঙ্গার জীবননগরে পাওয়ার টিলারের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেছে গরু ব্যবসায়ীর । বৃহস্পতিবার...

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্যামনগরে ঘের ব্যবসায়ির মৃত্যু

আলমগীর হায়দার, শ্যামনগর সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ঘের ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি)...

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩

রামপাল সংবাদদাতা বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট) তামার তারসহ চোর চক্রের ৩...

বার্তাকক্ষ ,, এবারের পুলিশ সপ্তাহ অন্য যেকোনও সময়ের চেয়ে আলাদা। রাজনৈতিক উত্তাপ ও জঙ্গিবাদকে সামনে রেখে ২০২৩ সালকে আলোচিত বছর হিসেবে মনে করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এবারের পুলিশ সপ্তাহে সরকারের কাছে প্রত্যাশাও বেশি পুলিশের। ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, পুলিশ সপ্তাহের প্রধান এজেন্ডা কর্মকর্তাদের পদোন্নতি ও পদায়ন। এছাড়া বেশ কিছু সুযোগ সুবিধার বিষয় তুলে ধরা হবে।
এছাড়া রাজনৈতিক উত্তাপ মোকাবিলায় নির্দেশনা থাকবে এবারের পুলিশ সপ্তাহের এজেন্ডার মধ্যে। তবে ট্রাফিক পুলিশের সুযোগ সুবিধার বিষয়টিও উঠবে আলোচনায়। এর মধ্যে গাড়ির সমস্যাও আছে। সিআইডিসহ বেশ কয়েকটি ইউনিট এই সমস্যায় ভুগছে। আসামি নিয়ে যাওয়া আসায় অনেক সময় অন্য ইউনিট থেকে গাড়ি আনতে হয়।পুলিশের ঊর্ধ্বতন বেশ কয়েকজন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, বাড়তি সুযোগ সুবিধার মধ্য পুলিশের টিএ-ডিএ বিল চালুসহ বেশ কিছু ভাতা বন্ধ আছে। সেসব ভাতা চালু করার বিষয়টি আলোচনায করা হবে। পুলিশ সপ্তাহের প্রথম দিনেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সেখানে বেশ কয়েকটি সেশনে প্রধানমন্ত্রী পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন। সেই সময় প্রধানমন্ত্রীকে বিষয়টি জানানো হবে।
এছাড়া রাষ্ট্রপতি আবদুল হামিদকে বিষয়টি অবগত করা হবে বলেও জানা গেছে। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে আলোচনা করবেন তারা।
গত বছর বেশ কিছু অফিসার পদোন্নতি পেলেও একটি জট লেগে আছে বলে মনে করছেন কর্মকর্তারা। ২৮তম বিসিএসের অফিসারদের পদোন্নতি শুরু হয়েছে। অনেক কর্মকর্তা এখনও পদোন্নতির অপেক্ষায় আছে। এদিকে ২৯তম ও ৩০ তম বিসিএস অফিসারদের পদোন্নতিরও সময় হয়ে গেছে। তাছাড়া ডিআইজি ও অতিরিক্ত ডিআইজি পোস্ট খালি নেই। নতুন করে ওই সব পদে পদোন্নতি দিলে পদায়নের সুযোগ থাকছে না। এই অবস্থায় এসপি পদোন্নতি দিলেও একই অবস্থা সৃষ্টি হবে।
ট্রাফিক পুলিশের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। তাদের শৌচাগারসহ ট্রাফিক বক্সের আবেদন জোরালো হবে। কারণ প্রায় সময়ই সিটি করপোরেশনের পক্ষ থেকে ট্রাফিক পুলিশ বক্স ভেঙে ফেলা হয়। এটা নিয়ে বারবারই বিব্রতকর পরিস্থিতিতে পড়ে পুলিশ। এটার একটি সমাধান জরুরি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
বাংলাদেশে পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি ও গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী বলেন, পদোন্নতির বিষয়টি গুরুত্বের সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে। এছাড়াও আমাদের যেসব দাবি দাওয়া আছে, সেসব বিষয়ও আমরা প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবো।
বাংলাদেশে পুলিশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, অনেক দিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সপ্তাহে আসবেন। আমাদের অনেক চাওয়া-পাওয়া আছে। এরমধ্যে অফিসারদের পদোন্নতির বিষয়টি গুরুত্বসহ নেওয়া হচ্ছে। পদোন্নতি অনেক দিন থেকেই আটকে আছে।তিনি আরও বলেন, এছাড়া আমাদের আরও দাবি দাওয়ার বিষয় রয়েছে। সুযোগ পেলে, আমরা সেসব দাবি উপস্থাপন করবো। পরবর্তীতে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন, সে সিদ্ধান্ত মেনে নেবো। সে অনুযায়ী কাজ করবো।
প্রসঙ্গত, বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ-২০২৩। এ আয়োজন শেষ হবে হবে ৮ জানুয়ারি। এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে’।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

হজ কার্যক্রমে অংশ নেওয়ার অনুমতি পেলো ৭৪৭ এজেন্সি

বার্তাকক্ষ ,,চলতি বছর হজ কার্যক্রমে অংশ নিতে প্রাথমিকভাবে ৭৪৭টি এজেন্সিকে অনুমতি দিয়েছে সরকার। বুধবার...

ঘুস ছাড়া কাগজ দেন না ভূমি কর্মকর্তা

বার্তাকক্ষ ,,দর কষাকষি করে প্রকাশ্যেই ঘুস নেন রাজশাহীর বড়কুঠি মহানগর ভূমি অফিসের ইউনিয়ন ভূমি...

সংসদে শিক্ষামন্ত্রী বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টিউশন ফি যৌক্তিক পর্যায়ে রাখা হবে

বার্তাকক্ষ ,,শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি যৌক্তিক পর্যায়ে রাখা হবে।...