Thursday, February 2, 2023
হোম আইন আদালতপিবিআই এসপি নাইমার মামলায় বাবুল আক্তারের বাবা-ভাইয়ের জামিন

পিবিআই এসপি নাইমার মামলায় বাবুল আক্তারের বাবা-ভাইয়ের জামিন

Published on

সাম্প্রতিক সংবাদ

বার ও বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান: আইনমন্ত্রী

বার্তাকক্ষ ,,আইনজীবীদের উদ্দেশে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বার এবং বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান।...

হজ কার্যক্রমে অংশ নেওয়ার অনুমতি পেলো ৭৪৭ এজেন্সি

বার্তাকক্ষ ,,চলতি বছর হজ কার্যক্রমে অংশ নিতে প্রাথমিকভাবে ৭৪৭টি এজেন্সিকে অনুমতি দিয়েছে সরকার। বুধবার...

জীবননগরে পাওয়ার টিলারের চাকায় পিষ্ট হয়ে ব্যবসায়ীর মৃত্যু

জীবননগর সংবাদদাতা চুয়াডঙ্গার জীবননগরে পাওয়ার টিলারের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেছে গরু ব্যবসায়ীর । বৃহস্পতিবার...

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্যামনগরে ঘের ব্যবসায়ির মৃত্যু

আলমগীর হায়দার, শ্যামনগর সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ঘের ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি)...

বার্তাকক্ষ ,, চট্টগ্রামের খুলশী থানায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এসপি নাইমা সুলতানার করা মামলায় জামিন পেয়েছেন পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের বাবা আব্দুল ওয়াদুদ মিয়া ও ভাই হাবিবুর রহমান লাবু।মঙ্গলবার (৩ জানুয়ারি) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির শুনানি শেষে তাদের জামিনের আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী গোলাম মওলা মুরাদ বলেন, ‌‘আদালতে দুই আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে তাদের জামিন দিয়েছেন। এ মামলার অপর দুই আসামির মধ্যে বাবুল আক্তারকেও গ্রেফতার দেখানো হয়। তিনি বর্তমানে কারাগারে আছেন। এ মামলার অপর আসামি সাংবাদিক ইলিয়াস হোসাইন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।’এর আগে গত বছরের ১৭ অক্টোবর রাতে নগরীর খুলশী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর ইনচার্জ পুলিশ সুপার নাইমা সুলতানা।
মামলার অভিযোগে তিনি উল্লেখ করেন, বাবুল আক্তারসহ অন্য আসামিরা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। এর অংশ হিসেবে ইউটিউবার ইলিয়াস হোসেনকে দিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে ‘স্ত্রী খুন স্বামী জেলে খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব’ শিরোনামে ফেসবুক ও ইউটিউবে ভিডিও প্রচার করছেন। ভিডিওতে যে বক্তব্য রয়েছে তার মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হয়েছে।
২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনার পর বাবুল আক্তার স্ত্রী হত্যায় পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন।
পরে বাবুল আক্তারের করা মামলায় স্ত্রী হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে বাবুল আক্তারের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেয় পিবিআই। ওই দিনই বাবুল আক্তারকে প্রধান আসামি করে পাঁচলাইশ থানায় আরেকটি মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। এই মামলায় বাবুলকে গ্রেফতার দেখিয়ে ওইদিনই আদালতে পাঠায় পিবিআই। সেই থেকে কারাগারে আছেন বাবুল। ইতোমধ্যে মিতু হত্যা মামলায় বাবুল আক্তারসহ সাত জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পিবিআই।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

বার ও বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান: আইনমন্ত্রী

বার্তাকক্ষ ,,আইনজীবীদের উদ্দেশে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বার এবং বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান।...

বইমেলায় স্টল পেতে আদর্শ প্রকাশনীর রিট

বার্তাকক্ষ ,,অমর একুশে বইমেলায় আদর্শ প্রকাশনীকে স্টল বরাদ্দ না দেওয়ার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে...

ঢাবি অধ্যাপক রহমত উল্লাহর একাডেমিক কার্যক্রমে বাধা নেই

বার্তাকক্ষ ,,খন্দকার মোশতাক আহমদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক ড....