Tuesday, February 7, 2023
হোম খেলাবিশ্বের প্রতিটি দেশেই পেলের নামে স্টেডিয়াম চান ফিফা সভাপতি

বিশ্বের প্রতিটি দেশেই পেলের নামে স্টেডিয়াম চান ফিফা সভাপতি

Published on

সাম্প্রতিক সংবাদ

উন্মুক্ত হোক মালয়েশিয়া শ্রমবাজার

মালয়েশিয়া শ্রমবাজার নিয়ে দীর্ঘসময় জটিলতা চলছে। বারবার উদ্যোগ নিলেও ফলপ্রসূ হচ্ছে না। দুদিনের সফরে...

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি তৃতীয় বর্ষের ফল প্রকাশ

বার্তাকক্ষ ,,জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের ডিগ্রি তৃতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ...

আশংকাজনক হারে বাড়ছে মুখের ক্যান্সার

বার্তাকক্ষ ,,বিশ্বে ক্যান্সারে মোট মৃত্যুর কারণের মধ্যে মুখের ক্যান্সার নবম। বিশ্বে সকল ক্যান্সারের মধ্যে...

১২ দিনেই শাহরুখের পাঠানের আয় ৮৩২ কোটি রুপি

বার্তাকক্ষ ,,চার বছর পর ফিরেই একের পর এক রেকর্ড গড়ে চলেছেন শাহরুখ খান। তার...

বার্তাকক্ষ:
ফুটবলের রাজাকে শেষ বিদায় জানাচ্ছে ভক্তরা। ব্রাজিলের সাও পাওলোর বিখ্যাত ক্লাব সান্তোসের মাঠ ভিলা বেলমিরো স্টেডিয়ামে রাখা হয়েছে পেলের মরদেহ। সেখানে আজ শ্রদ্ধা জানানো শেষ হবে সাধারণ মানুষের। এরপরই শেষ হবে তার শেষকৃত্যানুষ্ঠান। শুধু সাধারণ মানুষই নয়, পেলের এই শেষকৃত্যের অনুষ্ঠানে যোগ দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনো থেকে শুরু করে বিশ্বের অনেক নামি-দামি মানুষ। সেখানেই মিডিয়ার সাথে কথা বলেছেন ফিফা সভাপতি। এ সময় তিনি প্রতিটি দেশের ফুটবল ফেডারেশনকে অনুরোধ করেন, যেন পেলের নামে একটি করে স্টেডিয়াম তৈরি করে তারা। সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়াম। যেখান থেকে এডসন আরান্তেস দো নাসিমেন্তো একজন বিশ্বসেরা পেলে হিসেবে গড়ে উঠেছিলেন। সেখানে বসেই সারা বিশ্বের প্রতি পেলের নামে স্টেডিয়াম নির্মাণের আহ্বান জানান ইনফ্যান্তিনো। পেলেকে স্মরণীয় এবং বরণীয় করে রাখতে ফিফার পক্ষ থেকে তার নামে অন্তত একটি স্টেডিয়ামের নামকরণ করার বিষয়ে একটি আনুষ্ঠানিক প্রস্তাব প্রতিটি দেশের কাছে পাঠানো হবে বলেও জানান ইনফ্যান্তিনো।
স্থানীয় সংবাদকর্মীদের ফিফা সভাপতি বলেন, ‘আমরা বিশ্বের প্রতিটি দেশকে অনুরোধ করব তাদের একটি স্টেডিয়াম যেন পেলের নামে নামকরণ করা হয়। শিশুরা যেন পেলের গুরুত্ব বুঝতে পারে’, সেটি ভেবে এমন প্রস্তাব দেওয়া হবে।’ পেলেকে শেষশ্রদ্ধা জানাতে ফিফা সভাপতি ছাড়াও দক্ষিণ আমেরিকা ও ব্রাজিল ফুটবল কনফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন ভিলা বেলমিরো স্টেডিয়ামে। ২৪ ঘণ্টাব্যাপী এই শেষশ্রদ্ধা জানানোয় সান্তোসের স্টেডিয়ামের বাইরে প্রচুর মানুষ ভিড় জমিয়েছে। ইনফ্যান্তিনো সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা এখানে খুব দুঃখ নিয়ে এসেছি। পেলে চিরন্তন। তিনি ফুটবলের বৈশ্বিক আইকন।’ পেলেকে সমাহিত করা হবে নেকরোপল একুমেনিকাতে। এখানেই সমাহিত হতে চেয়েছিলেন কিংবদন্তি। ব্রাজিলের সংবাদমাধ্যম জানিয়েছে, পেলের শেষ ইচ্ছা ছিল নেকরোপল একুমেনিকার নবম তলায় তিনি শায়িত হবেন। যেখান থেকে ভিলা বেলমিরোর মাঠটা পরিষ্কার দেখা যায়। তবে তার শেষকৃত্যে থাকবেন শুধুই পরিবারের সদস্যরা।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

১৬ গোল খাওয়া ভুটানকে সমীহ করছে বাংলাদেশ

বার্তাকক্ষ ,,সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সামনে সহজ সমীকরণ। অপেক্ষাকৃত দুর্বল ভুটানের বিপক্ষে...

বোর্ডার-গাভাস্কার ট্রফি নিয়ে জয়াবর্ধনের ভবিষ্যদ্বাণী

বার্তাকক্ষ: কদিন পর শুরু হচ্ছে বহুল প্রতিক্ষীত ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার বোর্ডার-গাভাস্কার ট্রফি। এই ট্রফি পেতে ৪...

ভারতে সিরিজ জয় অ্যাশেজ জেতার থেকেও বড়: স্মিথ

বার্তাকক্ষ: ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয় অ্যাশেসজ জেতার থেকেও বড় বলে মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক...