Wednesday, February 1, 2023
হোম অর্থনীতিশেয়ারবাজার নিয়ে মেলা শুরু বৃহস্পতিবার

শেয়ারবাজার নিয়ে মেলা শুরু বৃহস্পতিবার

Published on

সাম্প্রতিক সংবাদ

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হেরে গেলেন হিরো আলম

বার্তাকক্ষ ,,সাম্প্রতিক সময়ে অনলাইন কিংবা অফলাইন- সর্বত্র আলোচিত নাম আশরাফুল হোসেন আলম ওরফে হিরো...

ছোট্ট প্লেন নিয়ে বিশ্বভ্রমণে পুরো পরিবার

বিশ্বভ্রমণের বিষয়টি বেশির ভাগ মানুষের কাছে শুধুই কল্পনা। তা যদি হয় পরিবার নিয়ে একই...

এ বছর ডেঙ্গুতে মারা গেছেন ৬ জন

বার্তাকক্ষ ,,গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ বছর (২০২৩) ডেঙ্গু...

ঢাবিতে ৩৫তম জাতীয় কবিতা উৎসব শুরু

বার্তাকক্ষ ,,‘বাংলার স্বাধীনতা আমার কবিতা’ প্রতিপাদ্যে ভাষার মাসের প্রথম দিনে জাতীয় কবিতা উৎসব শুরু...

বার্তাকক্ষ ,, রাজধানী ঢাকাতে শুরু হচ্ছে শেয়ারবাজার নিয়ে তিনদিনের মেলা। ‘অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০২৩’ নামের এই মেলা আয়োজন করেছে অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক।কাকরাইলের আইডিইবি ভবনে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) থেকে ৭ জানুয়ারি পর্যন্ত মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে মেলা। মেলায় প্রবেশর জন্য কোনো টিকিট লাগবে না। প্রবেশ কুপনের র্যাফেল ড্রতে থাকবে পুরস্কার। মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
মঙ্গলবার (৩ জানুয়ারি) ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি রিচার্ড ডি রোজারিও।
সংবাদ সম্মেলনে জানানো হয়, পঞ্চমবারের মতো এবার ক্যাপিটাল মার্কেট এক্সপো অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিনিয়োগ শিক্ষার প্রসার এবং পুঁজিবাজারের উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে ২০১৫ সালে অর্থসূচকের উদ্যোগে এই এক্সপো শুরু হয়। মাঝখানে জাতীয় নির্বাচন এবং করোনাভাইরাসের কারণে তিন বছর এই এক্সপো হয়নি।এবারের মেলায় বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।
এছাড়া সম্মানিত অতিথি হিসেবে হিসেবে থাকবেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, বাংলাদেশ পাবলিকলি লিস্টেড কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএপিএলসি) সভাপতি আনিস উদ দৌলা, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ছায়েদুর রহমান এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রিচার্ড ডি রোজারিও।অন্যদিকে ৭ জানুয়ারি শনিবার সন্ধ্যা ৬টায় এক্সপোর সমাপনী অনুষ্ঠান হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী। বিশেষ অতিথি থাকবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।
এক্সপোতে বিএসইসি, সিডিবিএল, বিআইসিএম, বিএএসএম, আইসিএবি, আইসিএমএবি, আইসিএসবি, ব্রোকার হাউজ, মার্চেন্ট ব্যাংক, লিস্টেড কোম্পানি, সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠানসহ ৩৫টির বেশি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে- বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, তিনদিনের এক্সপোতে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানের বাইরে বিভিন্ন বিষয়ের ওপর চারটি সেমিনার অনুষ্ঠিত হবে। এসব সেমিনারে বিএসইসি, ডিএসই ও সিএসইর শীর্ষ কর্মকর্তা, খ্যাতনামা স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজার, শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট, চার্টার্ড ফিন্যান্সিয়াল এনালিস্ট অংশ নেবেন।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

এক কার্গো এলএনজি আমদানি করবে সরকার

বার্তাকক্ষ ,,স্পট মার্কেট থেকে এক কার্গো তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার।...

১৭ কারখানাকে তিন মাসের আলটিমেটাম

বার্তাকক্ষ ,,নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে পাঁচ হাজার ২০৬টি কারখানা পরিদর্শন করে ১৭টিকে তিন মাসের আলটিমেটাম...

টিসিবির জন্য কেনা হচ্ছে ১৯৪ কোটি টাকার সয়াবিন তেল

বার্তাকক্ষ ,,ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল...