Wednesday, February 8, 2023
হোম আইটিপাসওয়ার্ড শেয়ারিংয়ে আরও কঠোর হচ্ছে নেটফ্লিক্স

পাসওয়ার্ড শেয়ারিংয়ে আরও কঠোর হচ্ছে নেটফ্লিক্স

Published on

সাম্প্রতিক সংবাদ

আনন্দ-উচ্ছ্বাসে ভাওয়াল রাজবাড়ি মাঠে জিপিএ-৫ উৎসব শুরু

বার্তাকক্ষ ,,গাজীপুরে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা শুরু হয়েছে। আজ...

পাকিস্তানে বাস-কার সংঘর্ষে নিহত ৩০

বার্তাকক্ষ ,,পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে বাস ও কারের সংঘর্ষে অন্তত ৩০ জন নিহত হয়েছেন।...

করোনাভাইরাস ২৪ ঘণ্টায় মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জাপান

বার্তাকক্ষ ,,মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭২৬ জন এবং...

প্রধানমন্ত্রীর কাছে এইচএসসির ফল হস্তান্তর

বার্তাকক্ষ ,,২০২২ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে...

বার্তাকক্ষ ,, বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। দিন দিন গ্রাহকদের প্রতি কঠোর হচ্ছে প্ল্যাটফর্মটি। সিনেমা, টেলিভিশন ধারাবাহিক এবং ওটিটি সিরিজ দেখার জন্য সেরা প্ল্যাটফর্মটির গ্রাহক আছে সারাবিশ্বে। সেই সংখ্যা কয়েক কোটি ছাড়িয়েছে বহু আগেই।তবে গত বছর গ্রাহক হারিয়ে দিশেহারা অবস্থা হয় নেটফ্লিক্সের। সেজন্য রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ, করোনা, ইন্টারনেটকেই দায়ী করেছিল যুক্তরাষ্ট্রের প্ল্যাটফর্মটি। এরপর প্ল্যাটফর্মটি পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করার সিদ্ধান্ত জানিয়েছে ব্যবহারকারীদের। প্রাক্তন সিইও রিড হেস্টিংস গত বছরই প্রকাশ করেছিলেন যে পাসওয়ার্ড শেয়ার করার পদ্ধতিটি ধীরে ধীরে বন্ধ করা হবে। অর্থাৎ এখন আপনি যদি আপনার নেটফ্লিক্স পাসওয়ার্ড কারো সঙ্গে শেয়ার করেন, তাহলে আপনাকে এজন্য আলাদাভাবে টাকা দিতে হবে।
নেটফ্লিক্সের পক্ষ থেকে বলা হয়েছে, পাসওয়ার্ড শেয়ারিংয়ের কারণে কোম্পানির অনেক ক্ষতি হচ্ছে। আর সে কারণেই লগ ইন পাসওয়ার্ড শেয়ারিং সুবিধা বন্ধ করতে যাচ্ছে তারা। সংস্থাটি আরও বলছে যে নেটফ্লিক্সে দর্শকদের অভিজ্ঞতা আরও দর্শনীয় করতে কঠোর পরিশ্রম করছে তারা।
এখন শুধু একটি ডিভাইস বা ফোন দিয়ে নেটফ্লিক্সে লগ ইন করা যাবে। নিজের পাসওয়ার্ড কারো সঙ্গে শেয়ার করতে পারবেন না। আর যদি করতেই হয় তাহলে আপনাকেই গুনতে হবে টাকা। নেটফ্লিক্সের পক্ষ থেকে বলা হয়েছে, খুব শিগগির এই পেইড শেয়ারিং পরিষেবা শুরু হবে। ব্যবহারকারী যদি তার বন্ধুর নেটফ্লিক্স অ্যাকাউন্ট ব্যবহার করতে চান, তাহলে তাকে ৩ মার্কিন ডলার দিতে হবে। অন্যান্য কোন দেশে কত হবে এই চার্জ তা এখনো জানানো হয়নি।
এরইমধ্যে কোস্টারিকা, চিলি, পেরু এবং অন্যান্য কিছু দেশে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করার পরীক্ষা করছে। অন্যান্য দেশে ২০২৩ সালের মার্চ থেকে পাসওয়ার্ড শেয়ার করা বন্ধ করবে।
সূত্র: ইন্ডিয়া টুডে

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ইউরোপে র‍্যানসমওয়্যার আক্রমণের আশঙ্কা

বার্তাকক্ষ ,,ইউরোপে র‍্যানসমওয়্যার আক্রমণের আশঙ্কা প্রকাশ করেছে সাইবার সিকিউরিটি প্রতিষ্ঠানগুলো। ইতালিতে ব্যাপক আকারে র‍্যানসমওয়্যার...

ওয়ানপ্লাস ট্যাবে ম্যাগনেটিক কি-বোর্ড ও পেন থাকবে

বার্তাকক্ষ ,,আনুষ্ঠানিকভাবে বিশ্ববাজারে ওয়ানপ্লাস প্যাডের যাত্রা হয়েছে। ট্যাবলেট ডিভাইস ক্যাটাগরিতে প্রবেশের মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের...

সৌদিতে ১৫০ কোটি ডলার বিনিয়োগ করবে ওরাকল

বার্তাকক্ষ ,,ক্লাউড ফুটপ্রিন্ট তৈরির পাশাপাশি রিয়াদে তৃতীয় পাবলিক ক্লাউড অঞ্চল তৈরিতে সৌদি আরবে ১৫০...