চলতি বছর বন্ধ হতে পারে গুগল ড্রাইভিং মোড

0
36

প্রতিদিনের ডেস্ক
ফেব্রুয়ারিতে ম্যাপ থেকে ড্রাইভিং মোড বন্ধ করে দিতে পারে গুগল। ম্যাপের পরিবর্তে ফিচারটি গুগল অ্যাসিস্ট্যান্টে যুক্ত করা হতে পারে বলে সূত্রে জানা গেছে। খবর টেকটাইমস।
নাইনটুফাইভগুগল প্রথমে এ পরিবর্তনের বিষয়ে জানতে পারে। মূলত একটি অ্যাপ ভার্সন পরীক্ষণের সময় দুটি ভিন্ন পরিবর্তনের বিষয় সামনে আসে। ওয়েবসাইটটির তথ্যানুযায়ী বিষয়গুলো ড্রাইভিং মোড সম্পর্কিত। প্রথম পরিবর্তনটি চলতি বছরের ফেব্রুয়ারিতে আসবে এবং এটি ভিউ নামে তালিকাবদ্ধ করা হয়েছে। দ্বিতীয় পরিবর্তনে মাইক্রোফোন ব্যবহার করে কল, মেসেজ দেয়া বা মিডিয়া ফাইল প্লে করার বিষয়ে বলা হয়েছে। ভবিষ্যতে ব্যবহারকারীরা কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর (এআই) গুগল অ্যাসিস্ট্যান্টকে ভয়েস কমান্ড দেয়ার মাধ্যমে ড্রাইভিং মোড চালু করতে পারবে। এর মাধ্যমে গুগল ম্যাপের নেভিগেশন মোডে প্রবেশ করা যাবে। এক প্রতিবেদনে অ্যান্ড্রয়েড অথরিটি জানায়, শুধু অডিওর মাধ্যমে যোগাযোগকে নিরাপদ মনে করছেন প্রযুক্তিবিদরা।
প্রযুক্তিবিদ ও সংশ্লিষ্টদের জন্য ভয়েস সার্চের মাধ্যমে যেকোনো কিছু সহজে খুঁজে পাওয়া যায়। এছাড়া ভয়েস কমান্ডের সঙ্গে ভিজুয়াল ফিডব্যাকও যুক্ত করা হয়েছে। যার মাধ্যমে ভয়েস কমান্ডে কী বলা হচ্ছে সেটি দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here