পর্যটক এক্সপ্রেস চালু ১০ জানুয়ারি, টিকিট বিক্রি শুরু বুধবার

0
38

প্রতিদিনের ডেস্ক
আগামী ১০ জানুয়ারি থেকে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে নতুন আন্তঃনগর ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ চলাচল শুরু করবে। মঙ্গলবার (২ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকীর সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়।
চিঠিতে বলা হয়, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণের জন্য ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে চলাচলের জন্য সদ্য আমদানি করা নতুন কোরিয়ান কোচ দিয়ে একজোড়া ননস্টপ আন্তঃনগর (পর্যটক এক্সপ্রেস) ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে এ ট্রেন চলাচল করবে। পর্যটক এক্সপ্রেস নামের নতুন ট্রেনের নম্বর ৮১৫/৮১৬। ট্রেনে মোট আসন সংখ্যা ৭৮৫টি। ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে রোববার। ট্রেনে কোচ থাকবে ১৬টি। ট্রেনটির ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে কক্সবাজার।
পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচি
কক্সবাজার থেকে ট্রেনটি রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত ১১টা ১৫ মিনিটে ছেড়ে বিরতিহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ৩টা ৫০ মিনিটে। ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ৪টায়।
আবার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ভোর ৬টা ১৫ মিনিটে ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে বিরতহীনভাবে চট্টগ্রাম পৌঁছাবে বেলা ১১টা ২০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বিকেল ৩টায়।
টিকিট বিক্রির বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ের চিফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) মোহাম্মদ নাজমুল ইসলাম বলেন, পর্যটক এক্সপ্রেস চালুর সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বুধবার (৩ ডিসেম্বর) থেকে কমলাপুর রেল স্টেশনের কাউন্টারসহ অনলাইনে টিকিট বিক্রির প্রস্তুতি নিচ্ছি। এ ট্রেনটি পর্যটন নগরী কক্সবাজারে যাত্রী পরিবহনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
এর আগে গত ১ ডিসেম্বর থেকে কক্সবাজার এক্সপ্রেস নামে আরেকটি ট্রেন এ রুটে যাত্রী পরিবহন শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here