বেসরকারি প্রশিক্ষণার্থীদের বর্ধিত ভাতায় ব্যয় ২৮ কোটি ৮৪ লাখ

0
26

প্রতিদিনের ডেস্ক
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধিভুক্ত প্রতিষ্ঠানে অধ্যনয়রত বেসরকারি পোস্ট গ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের বর্ধিত ভাতা বরাদ্দ দেওয়া হয়েছে। বর্ধিত ভাতা ৫ হাজার টাকা নতুন করে যুক্ত হওয়ায় ২০২৩-২০২৪ অর্থবছরে ২৮ কোটি ৮৪ লাখ ২০ হাজার টাকা বেশি ব্যয় হবে।
সম্প্রতি বিএসএমএমইউর রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা জানানো হয়েছে।
অনুমোদিত এ আদেশে বলা হয়েছে, ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের বাজেট শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা কর্তৃক জারিকৃত স্মারক নং- ৫৯.০০.০০০০.১৪৫.০২০.০০১.২০২৩-৪৭৫, তারিখ: ২৩/১১/২০২৩ খ্রি: মোতাবেক জারিকৃত আদেশ বলে বেসরকারি পোস্ট গ্রাজুয়েট চিকিৎসকদের (রেসিডেন্সি/নন-রেসিডেন্সি) মাসিক ভাতা ২০০০০/- টাকা হতে ৫০০০/- টাকা বৃদ্ধি করে ২৫০০০/- টাকা হারে নির্ধারণ করা হয়েছে।’
‘বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত প্রতিষ্ঠানে অধ্যনয়রত বেসরকারি পোস্ট গ্রাজুয়েট ৪৮০৭ জনের ১২ মাসের জন্য সর্বমোট (৪৮০৭x৫০০০x১২)=২৮,৮৪,২০,০০০/- (আঠাশ কোটি চুরাশি লাখ বিশ হাজার) টাকা ব্যয় হবে। ২০২৩-২০২৪ অর্থবছরে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত বাজেট হতে এই খরচ বহন করা হবে’।
আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও জানিয়েছে বিএসএমএমইউ।
আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সব অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, পরিচালকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here