ফোল্ডেবল ডিভাইসের বাজারে আসছে মেইজু

0
27

প্রতিদিনের ডেস্ক
নতুন বছরের প্রথমার্ধেই ফোল্ডেবল স্মার্টফোনের বাজারে প্রবেশ করতে যাচ্ছে মেইজু। বিশ্বের বিভিন্ন কোম্পানি এরই মধ্যে এ ক্যাটাগরিতে একাধিক ডিভাইস বাজারজাত করেছে। খবর এনগ্যাজেট।
উইবোতে দেয়া এক পোস্টে টিপস্টার স্মার্ট পিকাচু জানান, প্রথম ফোল্ডেবল ডিভাইস বাজারে আনার জন্য মেইজু উদ্যোগ নিয়েছে। ২০২৪ সালের প্রথমার্ধের মধ্যেই এটি বাজারে আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।
মেইজু যে ফোল্ডেবল ডিভাইসের উন্নয়নে কাজ করছে ও এটি বাজারে আনবে সে বিষয়ে আগে থেকেই আলোচনা চলছে। ২০২৩ সালের প্রথমার্ধে এ বিষয়ে আলোচনা আরো বাড়তে থাকে। অনেক প্রতিবেদনে এ উদ্যোগ বাস্তবায়নে মেইজুর দৃঢ় প্রতিজ্ঞার বিষয়টি তুলে ধরা হয়েছিল। ফোল্ডেবল স্ক্রিনের প্রযুক্তিসংক্রান্ত জটিলতা থাকায় বিদায়ী বছরে নতুন ধরনের এ ডিভাইস বাজারজাতের কথা থাকলেও সেটি পিছিয়ে দেয়া হয়।
নতুন এ স্মার্টফোন সম্পর্কে তেমন কোনো তথ্য পাওয়া না গেলেও বিশ্লেষকদের মতে, এতে ৮ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে বইয়ের ডিজাইন থাকতে পারে। এছাড়া কোম্পানিটি মেইজু ২১ প্রো (মেইজু ২১ স্মার্টফোনের উন্নত ভার্সন) বাজারজাতেও কাজ করছে বলে জানা গেছে। চীনের শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অনুমোদনও পেয়েছে এ ডিভাইস। সংশ্লিষ্টদের ধারণা শিগগিরই হয়তো এ ডিভাইসটিও উন্মোচন করা হবে। এ ডিভাইসের বিষয়েও আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট, বড় আকারের ২কে রেজল্যুশনের ডিসপ্লে ও ব্যাটারি থাকতে পারে। চলতি মাসে এটি আনা হতে পারে বলে আশা করছেন বিশ্লেষকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here