শত বছরের প্রাচীন অলংকারের প্রদর্শনী করবে বাজুস

0
22

প্রতিদিনের ডেস্ক
শত বছরের প্রাচীন অলংকারের প্রদর্শনী করার উদ্যোগ নিয়ছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এজন্য যাদের কাছে বা যে প্রতিষ্ঠানের কাছে শত বছরের প্রাচীন ঐতিহ্যবাহী গহনা সংগ্রহে রয়েছে তাদের আগামী ২০ জানুয়ারির মধ্যে বাজুসে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।
বৃহস্পতিবার বাজুস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ প্রদর্শনীর কথা জানানো হয়েছে। তবে কবে, কোথায় এ প্রদর্শনী হবে তা এখনো চূড়ান্ত করেনি তারা।
প্রদর্শনীর বিষয়ে বাজুস জানিয়েছে, দেশীয় কারিগরদের হাতে তৈরি জুয়েলারি শিল্পের ঐতিহ্য ধরে রাখতে শত বছরের প্রাচীন অলংকারের প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। এ প্রদর্শনীতে দেশীয় জুয়েলারি শিল্পের শৈল্পিকতা ও ঐতিহ্য জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে উপস্থাপন করা হবে। দেশীয় অলংকার আন্তর্জাতিক বাজারে রপ্তানির সুযোগ সৃষ্টি করবে।
এদিকে আগামী ফেব্রুয়ারিতে সোনা নিয়ে তিনদিনের মেলা করার ঘোষণা আগে থেকেই দিয়ে রেখেছে বাজুস। বাজুস ফেয়ার-২০২৩ নামে এই মেলা ৮ থেকে ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। ১০০ টাকা প্রবেশ মূল্যের বিনিময়ে ক্রেতা-দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারবেন। পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের কোনো টিকিট লাগবে না।
বাজুস আশা করছে-বাজুস ফেয়ার ২০২৪ দেশীয় জুয়েলারি শিল্পকে সমৃদ্ধশালী করার পাশাপাশি বিশ্ববাজারে বাংলাদেশের নতুন অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে। দেশের স্বর্ণ শিল্পীদের হাতে গড়া নিত্যনতুন আধুনিক ডিজাইনের অলংকারের পরিচিতি বাড়বে বিশ্ববাজারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here