১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ 

সিডনি টেস্ট: অস্ট্রেলিয়ার ভালো শুরুর পর বৃষ্টির দাপট

প্রতিদিনের ডেস্ক
সিডনি টেস্টে পাকিস্তানের করা ৩১৩ রানের জবাবে বিনা উইকেটে ৬ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে স্বাগতিকদের ভালো শুরু এনে দেন দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। তবে এই দিন দাপট দেখিয়েছে বেরসিক বৃষ্টি।
বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) ৪৭ ওভার খেলে অস্ট্রেলিয়ার রান ২ উইকেটে ১১৬। আগের দিন পাকিস্তান প্রথম ইনিংসে করে ৩১৩ রান। বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে ডেভিড ওয়ার্নার ফেরেন ৩৪ রানে। তার সঙ্গী উসমান খাওয়াজা করেন ৪৭। এই নিয়ে সিরিজে তিনবার ৪০ ছুঁয়েও ফিফটি করতে পারলেন না এই ওপেনার।
দিনের শুরুতে দৃষ্টি ছিল ওয়ার্নারের দিকেই। মাঠে নামার সময় গোটা গ্যালারি উঠে দাঁড়িয়ে তালি দিয়ে সম্ভাষণ জানায় তাকে। দিনের প্রথম বাউন্ডারি পান তিনি চতুর্থ ওভারে, হাসান আলির বলে কাভার ড্রাইভে। তবে পাকিস্তানের আঁটসাঁট বোলিংয়ের সামনে স্বভাবজাত আগ্রাসী ব্যাটিং করতে পারেননি তিনি। আরেকপাশে খাওয়াজাও ছিলেন সতর্ক। ২০ রানে জীবনও পান ওয়ার্নার। আমের জামালের প্রথম ওভারেই স্লিপে সহজ ক্যাচ ছাড়েন অভিষিক্ত সাইম আইয়ুব।
গত টেস্টে দুটি ক্যাচ ছাড়ার পর এবার প্রথম স্লিপ থেকে সরিয়ে দেওয়া হয় আব্দুল্লাহ শফিককে। কিন্তু নতুন স্লিপ ফিল্ডারেরও একই দশা। ওয়ার্নার অবশ্য সুযোগ কাজে লাগিয়ে ইনিংস বড় করতে পারেননি। আঘা সালমানের প্রথম ওভারেই তীক্ষ্ণ টার্ন ও বাউন্সে ধরা পড়েন তিনি স্লিপে। তার ৩৪ রান আসে ৬৮ বলে। উদ্বোধনী জুটি থামে ৭০ রানে।
পাকিস্তানি বোলারদের শৃঙ্খলাবদ্ধ বোলিংয়ে এরপর আরও কমে আসে অস্ট্রেলিয়ার রানের গতি। ভীষণ সাবধানে ব্যাট করতে থাকা খাওয়াজা বিদায় নেন শেষ পর্যন্ত আলগা শটে। ১৪০ কিলোমিটারের বেশি গতিতে টানা বল করতে থাকা জামাল উইকেটের দেখা পান লেগ স্টাম্পের বেশ বাইরের বলে। পুল করার চেষ্টায় ব্যাটের কানায় লেগে উইকেটের পেছনে ধরা পড়েন খাওয়াজা। ৪৭ রান করতে ১৪৩ বল খেলেন খাওয়াজা। মার্নাস লাবুশেসের সঙ্গে তার ৩৮ রানের জুটির রান রেট ছিল ওভারপ্রতি দুইয়ের নিচে।
এরপর লাবুশেন ও স্টিভেন স্মিথের জুটি গড়ে ওঠার মুখেই আলোকস্বল্পতা। শান মাসুদকে আম্পায়াররা প্রস্তাব দিয়েছিলেন দুই প্রান্তে স্পিন দিয়ে চালিয়ে নিতে। কিন্তু পাকিস্তান অধিনায়ক তাতে রাজি হননি। দুপুর আড়াইটার একটু আগে বন্ধ হয় খেলা। তিনটার পরপর নামে বৃষ্টি। টেস্টের তৃতীয় দিন ও বাকি দুই দিনের আবহাওয়ার পূর্বাভাস অবশ্য বেশ ভালো।
সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান ১ম ইনিংস: ৩১৩
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: (আগের দিন ৬/০) ৪৭ ওভারে ১১৬/২ (ওয়ার্নার ৩৪, খাওয়াজা ৪৭, লাবুশেন ২৩*, স্মিথ ৬*; সাজিদ ১২-২-৩৮-০, হামজা ১০-৫-১১-০, হাসান ৯-৩-১৯-০, জামাল ৮-১-২৬-১, সালমান ৮-০-১৮-১)।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়