ইনস্টাগ্রাম স্টোরিতে নতুন সুবিধা

0
25

প্রতিদিনের ডেস্ক
প্রতিনিয়ত বাড়ছে ইনস্টাগ্রামের জনপ্রিয়তা। এক সময়ে শুধুই ফটো শেয়ার করার মাধ্যম হিসেবে ব্যবহার হলেও বর্তমানে ইনস্টাগ্রামের অনেক নতুন ফিচার রয়েছে। পাশাপাশি ইনস্টাগ্রামের বিজনেস অ্যাকাউন্টও জনপ্রিয় হচ্ছে। এই অ্যাপে প্রতিদিন ২০ কোটি মানুষ ভিজিট করেন।
২০১৬ সালে ইনস্টাগ্রামে যুক্ত হয়েছিল স্টোরি ফিচারটি। যেখানে ইচ্ছে মতো ছবি কিংবা ভিডিও আপলোড করা যায়। ২৪ ঘণ্টা পর সেই ছবি-ভিডিও নিজে থেকেই উধাও হয়ে যায়। যতদিন গড়িয়েছে, ততই জনপ্রিয় হয়েছে এই ফিচার। নিজেদের নানা মনের কথা তুলে ধরেছেন ইউজাররা। আর এবার স্টোরিতে আরও একটি বিশেষত্ব যোগ হতে চলেছে।
এবার এক ব্যবহারকারী অন্য ব্যবহারকারীর প্রোফাইল নিজেদের স্টোরিতে শেয়ার করতে পারবেন। ফিচারটি চালু করার জন্য জোরকদমে কাজ চলছে। আগের মতো অ্যাড টু স্টোরি অপশনে গিয়েই অন্যের প্রোফাইল শেয়ার করা যাবে। এর ফলে ওই ব্যবহারকারী অন্য ব্যবহারকারীদের আমন্ত্রণ জানাতে পারবেন তার প্রোফাইল কিংবা পেজ ফলো করতে।
এরই মধ্যে সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট। সেখানেই দেখা যাচ্ছে, ভিউ প্রোফাইল বলে একটি অপশন থাকবে। সেখান থেকেই সেই প্রোফাইলে ঢুকে পড়া যাবে।স্টোরিতে দেওয়া ছবি কিংবা ভিডিও যেমন ২৪ ঘণ্টা পর উধাও হয়ে যায়, মনে করা হচ্ছে, প্রোফাইল শেয়ার করলেও তার আয়ু হবে ২৪ ঘণ্টাই। তবে এই ফিচার ইনস্টাগ্রামে কবে থেকে যুক্ত হতে চলেছে, সে সম্পর্কে মেটা এখনো কিছু জানা যায়নি।
সূত্র: ইন্ডিয়া টুডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here