টানা ১২৬ ঘণ্টা ৫২ মিনিট গান গেয়ে রেকর্ড

0
24

প্রতিদিনের ডেস্ক
গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে প্রতিদিন যুক্ত হচ্ছে নতুন নতুন মানুষ। যারা তাদের বিভিন্ন প্রতিভা দিয়ে নিজেদের নাম তুলছেন রেকর্ড বুকে। সম্প্রতি টানা ১২৬ ঘণ্টা ৫২ মিনিট গান গেয়ে রেকর্ড গড়লেন একজন কণ্ঠশিল্পী।গানের এই ম্যারাথনের চ্যাম্পিয়ন আফ্রিকার দেশ ঘানার ৩৩ বছর বয়সী আফুয়া আসাতেওয়া। রাজধানী আক্রায় নিজ দেশের পতাকা গায়ে জড়িয়ে গান গেয়ে গেছেন ঘানার গণমাধ্যম ব্যক্তিত্ব আফুয়া। তার গান শুনতে আসা সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।যদিও আনুষ্ঠানিকভাবে গিনেস বুক অব রেকর্ডসে তার নাম তালিকাভুক্ত হয়নি। তবে আফুয়া আশা করেন, এর মধ্য দিয়ে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম লেখাতে পারবেন।
আফুয়া ২৫ ডিসেম্বর বড়দিনের আগ মুহূর্তে গান শুরু করেন। আয়োজকেরা জানান, আফুয়া টানা ১২৬ ঘণ্টা ৫২ মিনিট গান গেয়েছেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের বেঁধে দেওয়া নিয়ম অনুযায়ী প্রতি এক ঘণ্টা পর তিনি পাঁচ মিনিটের বা চার ঘণ্টা পর ২০ মিনিট বিরতি পেয়েছেন।
গান গাইতে গাইতে আফুয়ার গলার স্বর অনেকটাই কর্কশ হয়ে গেছে। তিনি একজন উদ্যোক্তা, সাংবাদিক, টিভি প্রযোজক ও সাবেক বিউটি কুইন। আফুয়া আশা করেন, ‘এই ম্যারাথন সব নারীর জন্য অনুপ্রেরণা হবে তারা নিজেদের স্বস্তিদায়ক গণ্ডি থেকে বেরিয়ে আসবেন এবং নতুন কিছু করার চেষ্টা করবেন আপনি যখন কোনো কিছুর জন্য মনস্থির করবেন, আপনি সেটা অর্জন করতে পারবেন।’
সূত্র: আফ্রিকান নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here