টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ

0
31

প্রতিদিনের ডেস্ক
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। পাঁচ গ্রুপের ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আইসিসির পূর্ণ সদস্য দুই দল দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। সেই সঙ্গে পাশাপাশি সহযোগী সদস্য নেদারল্যান্ডস ও নেপাল আছে বাংলাদেশের সাথে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য। আসরের জন্য চূড়ান্ত হওয়া ২০টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’-তে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। তাদের সঙ্গী আয়ারল্যান্ড, কানাডা ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে পড়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। ‘সি’ গ্রুপে লড়বে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউগিনি।
বাংলাদেশের জন্য দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা মোটেই সহজ প্রতিপক্ষ হবে না। এই দুই দলের সঙ্গেই মূলত কঠিন পরীক্ষায় অবতীর্ণ হতে হবে টাইগারদের। নেদারল্যান্ডস সদ্য সমাপ্ত ভারত বিশ্বকাপে নিজেদের সামর্থ্য দেখিয়েছে। নেপাল বিশ্বকাপে এসেছে চমক জাগিয়ে। তারাও বাংলাদেশকে চমকে দিতে পারে।
এক নজরে গ্রুপে বিভাজন: গ্রুপ ‘এ’: ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র। গ্রুপ ‘বি’: ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান। গ্রুপ ‘সি’: নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা, পাপুয়া নিউগিনি গ্রুপ ‘ডি’: দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস, নেপাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here