যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ২

0
27

প্রতিদিনের ডেস্ক
যুক্তরাষ্ট্রের একটি হাইস্কুলে বন্দুকধারীর হামলায় এক শিক্ষার্থী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে হামলাকারীর লাশও উদ্ধার করেছে পুলিশ। তাছাড়া এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত পাঁচজন।
স্থানীয় সময় বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে আইওয়া অঙ্গরাজ্যের পেরি হাইস্কুলে এ হামলার ঘটনা ঘটে। আইওয়া পুলিশ জানিয়েছে, গুলিবিদ্ধ পাঁচজনের মধ্যে চারজন ওই স্কুলের শিক্ষার্থী ও একজন প্রশাসক। তাদের এখন হাসপাতালে চিকিৎসাধীন।
আইওয়া পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সহকারী পরিচালক মিচ মর্টভেট বলেন, নিহত শিক্ষার্থীর বয়স আনুমানিক ১২ বছর ও সে ষষ্ঠ গ্রেডের শিক্ষার্থী ছিল। হামলায় চার শিক্ষার্থী ও একজন কর্মকর্তা আহত হয়েছে, যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তবে তাদের নাম-পরিচয় জানাতে চাননি তিনি। আর হামলাকারী শিক্ষার্থীর বয়স ১৭ বছর। তার নাম ডিলান বাটলার বলে জানা গেছে।
তিনি আরও বলেন, বাটলার শটগান ও পিস্তল নিয়ে স্কুলে ঢুকে হামলা চালায়। অন্যদের গুলি করার পর সে নিজেকেও গুলি করে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।
মিচ মর্টভেট আরও, হামলার সময় বাটলার সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েকটি পোস্ট করেছিল। তবে কী কারণে সে হামলা চালিয়েছে, তা এখনো স্পষ্ট নয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।ডালাস কাউন্টির শেরিফ অ্যাডাম ইনফ্যান্টে সাংবাদিকদের বলেন, সৌভাগ্যক্রমে হামলার সময় ভবনটিতে খুব কম শিক্ষার্থী ছিল। তা না হলে হতাহতের সংখ্যা আরও বাড়ত।
পেরি হাইস্কুলের শিক্ষক লরি মেইনেকে স্থানীয় এক রেডিও স্টেশনকে বলেন, তিনি প্রায় ছয় থেকে সাতটি গুলির শব্দ শুনেছেন।আইওয়া ডিপার্টমেন্ট অব ক্রিমিনাল ইনভেস্টিগেশন এ হামলার তদন্ত করছে। হোয়াইট হাউজ জানিয়েছে, হামলার পরপরই প্রেসিডেন্ট জো বাইডেনকে বিষয়টি জানানো হয়। প্রেসিডেন্ট সঙ্গে সঙ্গে ওই অঙ্গরাজ্যের গভর্নর রেনল্ডের সঙ্গে কথা বলেন।
পেরি শহরে প্রায় ১০ হাজার মানুষ বাস করে। এটি আইওয়ার রাজধানী ডেস মইনেস থেকে প্রায় ৬৪ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত।
সূত্র: বিবিসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here