১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ  । ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লোহার অ্যাঙ্গেল, অর্ধশত গাড়ির চাকা পাংচার

প্রতিদিনের ডেস্ক
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই অংশের ২৯ কিলোমিটার এলাকাজুড়ে পড়ে ছিল লোহার ত্রিভুজ আকৃতির অ্যাঙ্গেল। এসব লোহায় প্রায় অর্ধশত গাড়ির পাংচার হয়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে গাড়ির চালক ও যাত্রীদের।
শুক্রবার ( ৫ জানুয়ারি) সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় এধরনের ঘটনা ঘটেছে। এতে মহাসড়কের বিভিন্ন অংশে রাস্তার পাশে গাড়ি দাড়িয়ে থাকতে দেখা গেছে।
ঢাকা থেকে চট্টগ্রামগামী সৌদিয়া পরিবহনের চালক নুর হোসেন বলেন, বাস মিরসরাইয়ের মস্তান নগরে আসার পর হঠাৎ গাড়ির চাকা পাংচার হয়ে যায়। এরপর গাড়ি থামিয়ে দেখি, চাকার ভেতর লোহার ত্রিভুজ আকৃতির ধারালো অ্যাঙ্গেল ঢুকে গেছে। পরে আরেকটি চাকা লগিয়ে প্রায় এক ঘণ্টা পর রওয়ানা দিই
গাড়ির মালিক কামরুল ইসলাম চৌধুরী জানান, মহাসড়কে উদ্দেশ্যমূলকভাবে লোহাগুলো ফেলে রাখায় আমারটা সহ প্রায় ৫০-৬০ টি গাড়ির চাকা নষ্ট হয়েছে। এতে যাত্রীদের নিদারুণ কষ্ট সহ্য করতে হয়েছে। আমার ভাগ্য কিছুটা ভালো একটি চাকার ক্ষতি হয়েছে, কোনো গাড়ির ২-৩টি চাকা পাংচার হয়েছে।
নিজামপুর এলাকার গ্যারেজ মিস্ত্রি রিপন মিয়া বলেন, অদ্ভুত ধরনের ধাতব বস্তুগুলো মহাসড়কে বিভিন্ন অংশে ফেলে রাখা হয়েছে। অনেক গাড়ির চাকা পাংচার হয়েছে। আমার দোকানে বেশ কয়েকটি গাড়ি নিয়ে আসা হয়েছে চাকা মেরামতের জন্য।
চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার ( মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, শুক্রবার সন্ধ্যার পর থেকে মহাসড়কের বিভিন্ন অংশে এ ঘটনা ঘটেছে। সন্দেহভাজন এক ওয়েলন্ডিং মিস্ত্রিকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিষয়টি নাশকতা কিনা সেটি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়