৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ  । ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

দিল্লিতে শিক্ষার্থীদের জন্য শীতের ছুটি বাড়লো

প্রতিদিনের ডেস্ক
শিক্ষার্থীদের জন্য শীতের ছুটি বাড়ালো দিল্লি সরকার। তীব্র শীতের কারণে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত নার্সারি থেকে পঞ্চম শ্রেণির ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। দিল্লির শিক্ষামন্ত্রী অতিশি মারলেনা সামাজিক মাধ্যমে একটি পোস্ট করেছেন। ওই পোস্টে তিনি লিখেছেন, নার্সারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ছুটি আরও পাঁচদিন বাড়ানো হয়েছে।
একদিন আগেই দিল্লি সরকার তীব্র শীত এবং ভারতের আবহাওয়া দফতরের হলুদ সতর্কতার কারণে সরকারি-সহায়তাপ্রাপ্ত এবং অনুদানপ্রাপ্ত স্বীকৃত বেসরকারি স্কুলগুলোতে শীতকালীন ছুটি ১০ ​​জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে।
ওই ঘোষণার কয়েক ঘণ্টা পরেই তা আবার প্রত্যাহার করে নেওয়া হয়। এরপরেই রোববার (৭ জানুয়ারি) সকালে দিল্লির শিক্ষামন্ত্রী ছুটির নতুন ঘোষণা দিলেন।
দিল্লি এবং রাজস্থানের পূর্ব ও উত্তর-পশ্চিমাঞ্চল, হরিয়ানা এবং পাঞ্জাবে এবার হাড় কাপানো শীত। আগের বছরগুলোর তুলনায় এ বছর তাপমাত্রার পারদ অনেকটাই কম।
ভারতের আবহাওয়া দপ্তরের (আইএমডি) তথ্য অনুসারে, দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা এবং রাজস্থানে তীব্র শীতের আবহাওয়া অব্যাহত থাকতে পারে।
পাঞ্জাব এবং হরিয়ানার বেশিরভাগ স্থানেই এখন তাপমাত্রা ৯ ডিগ্রি থেকে ১২ ডিগ্রির মধ্যে বিরাজ করছে। এছাড়া উত্তর রাজস্থান, দিল্লি, উত্তরপশ্চিম মধ্যপ্রদেশে এবং উত্তর প্রদেশের কিছু অংশে বর্তমানে তাপমাত্রা ১৩ ডিগ্রি থেকে ১৬ ডিগ্রি পর্যন্ত রেকর্ড হয়েছে। এসব এলাকায় অন্য বছরের শীতের তুলনায় এ বছরের তাপমাত্রা ৪ ডিগ্রি থেকে ৯ ডিগ্রি পর্যন্ত কমে গেছে।
এদিকে আইএমডি জানিয়েছে, উত্তর-পশ্চিম এবং মধ্য ভারতে সোমবার এবং বুধবারের মধ্যে বজ্রঝড় এবং শিলাবৃষ্টিসহ নতুন করে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়