বড় তারকাদের বেঞ্চে রেখেও রিয়ালের বড় জয়

0
26

প্রতিদিনের ডেস্ক
শক্তি-সামর্থ্যের দিক বিবেচনায় রিয়াল মাদ্রিদের চেয়ে অনেক পিছিয়ে আরানদিনা। যে কারণে জুড বেলিংহাম ও রদ্রিগোর মতো তারকাদের ছাড়াই মাঠে নেমেছিল রিয়াল। তবে কোপা ডে রে টুনামেন্টের রাউন্ড অব-৩২ এর খেলায় আরদিনাকে ঠিকই হারিয়ে দিয়েছে রিয়াল। তাও আবার ৩-১ গোলের ব্যবধানে।
গতকাল শনিবার আরানদিনার ঘরের মাঠে খেলতে নেমে প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি রিয়াল। তবে দ্বিতীয়ার্ধে নেমে ঠিকই স্বাগতিকদের জালে তিনবার বল জড়িয়ে দিয়েছে সফরকারীরা।
রিয়ালের হয়ে গোল করেছেন হোসেলু, ব্রাহিম দিয়াজ ও রদ্রিগো। প্রথমার্ধে ব্রাজিলিয়ান তারকা রদ্রিগোকে বেঞ্চে বসিয়ে রাখলে পরে ঠিকই নামিয়েছেন কার্লো আনচেলত্তি। এরপর তো গোলও করেছেন এই তারকা ফরোয়ার্ড।
রিয়ালের হয়ে অবশেষে এই ম্যাচে অভিষেক হয়েছে তুর্কি তারকা আর্দা গুলারের। এর আগেই অভিষেকের কথা থাকলেও কয়েক দফা হাঁটুর ইনজুরির কারণে মাঠে নামা হয়নি তার। স্মরণীয় এই ম্যাচে বেশ কয়েকবার গোল করার সুযোগও তৈরি করেছিলেন তিনি। তবে গোলের দেখা পাননি এই তুর্কি তারকা। ১৮ বছর বয়সী এই মিডফিল্ডারকে ৬ বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে রিয়াল। প্রথম দিনেই তার খেলা দেখা সন্তোষ প্রকাশ করেছেন কোচ আনচেলত্তি।প্রতিপক্ষের মাঠে পুরো ম্যাচেই দাপট দেখিয়েছে রিয়াল। তবে খেলার একেবারে শেষ মুহূর্তে এসে আত্মঘাতী গোল হজম করতে হয়েছে তাদের। রিয়ালের ডিফেন্ডার ন্যাচো ফার্নান্দেজ ভুলে নিজেদের জালে বল জড়িয়ে দেন।
তবে দলটা রিয়াল বলেই জয় পেয়েছে, ম্যাচ শেষে এমনটিই দাবি করেছেন হোসেলু। তিনি বলেছেন, ‘আমরা জানি, এসব খেলাটা কতটুকু কঠিন হয়। পিট নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই। আমরা রিয়াল মাদ্রিদ। আমাদের সবজায়গায় জিততে হবে। সচরাচর ম্যাচ থেকে এটি জটিল ছিল। কিন্তু জয় পেয়ে আমরা খুশি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here