শাস্তি পেয়ে দলে নেই ঈশান!

0
19

প্রতিদিনের ডেস্ক
শুক্রবার রাতে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে বিসিসিআই। রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলা বেশির ভাগ ক্রিকেটারই সেই দলে রয়েছেন। তবে রাখা হয়নি ঈশান কিশানকে। ভারতীয় দলে নতুন উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে উত্তরপ্রদেশের ধ্রুব জুড়েলকে। ঘরোয়া ক্রিকেট খেলেই উঠে এসেছেন তিনি।
এ ছাড়া, চোটের কারণে প্রথম দুই টেস্টের দলে নেই দুর্দান্ত ফর্মে থাকা পেসার মোহম্মদ শামিও। আবার ঘরোয়া ক্রিকেটে ভাল করার ফল হাতেনাতে পেয়েছেন শ্রেয়াশ আইয়ার। দক্ষিণ আফ্রিকা সিরিজে খুব একটা ভাল খেলেননি। আবার খেলার ধরণ নিয়েও ছিল প্রশ্ন। কিন্তু দেশে ফিরে ঈশানের মতো অবসর যাপন না করে তিনি রঞ্জি খেলতে নেমে পড়েছেন। শুক্রবার ছয় বছর পর খেলতে নেমে পেয়েছেন অর্ধশতকের দেখা। রাতেই পেয়েছেন এর পুরস্কার।
ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের দলে স্পিনারদের আধিক্য রয়েছেই। রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল ছিলেন অবধারিত। এর সঙ্গে নেওয়া হয়েছে কুলদীপ যাদবকেও। দীর্ঘ দিন পরে তার টেস্ট দলে ফেরাকে ইঙ্গিত হিসেবেই দেখা হচ্ছে। ইংল্যান্ডের বাঁ হাতি ব্যাটারদের কথা ভেবেই তাঁকে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।
পুরো দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াশস আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), কেএস ভারত (উইকেটকিপার), ধ্রুব জুড়েল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক) এবং আবেশ খান।