১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

বাংলাদেশের বাজারে শাওমির রেডমি ১৩সি

প্রতিদিনের ডেস্ক
নতুন বছরের শুরুতেই বাংলাদেশের বাজারে রেডমি ১৩সি স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি। সুপার ট্রেন্ডি, সুপার কুল ট্যাগলাইনে স্মার্টফোনটি বাজারে নিয়ে এসেছে কোম্পানিটি। বড় ডিসপ্লের সঙ্গে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে এআই ট্রিপল ক্যামেরা ও অক্টা-কোর প্রসেসর।
রেডমি ১৩সি স্মার্টফোনটিতে রয়েছে ৬ দশমিক ৭৪ ইঞ্চির একটি ডিসপ্লে। এ রিফ্রেশ রেট ৯০ হার্টজ। কোম্পানির দাবি এর মাধ্যমে গেমিং, ব্রাউজিং ও ভিডিও দেখায় উন্নত অভিজ্ঞতা পাওয়া যাবে। চোখের সুরক্ষার জন্য ডিসপ্লেটিতে রয়েছে রিডিং মোড ও প্রো-গ্রেড ফিচার। ১৬০০×৭২০ এইচডিপ্লাস রেজল্যুশনের ডিসপ্লেতে ১৫০০:১ কনট্রাস্ট রেশিও দেয়া হয়েছে।
স্মার্টফোনটিতে মিডিয়াটেকের হেলিও জি৮৫ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ট্রেন্ডি ডিজাইনের সেলফোনটি পাওয়া যাবে মিডনাইট ব্ল্যাক, নেভি ব্লু ও ক্লোভার গ্রিন রঙে। ডিভাইসটিতে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সুবিধা, যা ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।
ডিভাইসে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। যেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, একটি সহায়ক লেন্স ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া সেলফোনটিতে রয়েছে ডুয়াল সিম, একটি মাইক্রোএসডি স্লট ও ৩ দশমিক ৫ মিলিমিটারের একটি হেডফোন জ্যাক। ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারিযুক্ত ডিভাইসের সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংও রয়েছে।
তিনটি র‌্যাম অপশনে স্মার্টফোনটি কেনা যাবে। ৪ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৪ হাজার ৪৯৯ টাকা, ৬ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৫ হাজার ৯৯৯ ও ৮ জিবি + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৭ হাজার ৯৯৯ টাকা। শাওমির অনুমোদিত স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে ডিভাইসটি পাওয়া যাবে।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়