২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

শিমুল বিশ্বাস-সোহেলসহ ৭৭ জনের মামলায় রায় ১৩ ফেব্রুয়ারি

প্রতিদিনের ডেস্ক
বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানার নাশকতার এক মামলায় রায় ঘোষণার তারিখ পিছিয়েছে। রায়ের জন্য আগামী ১৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।
রবিবার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু এ দিন রায় প্রস্তুত হয়নি। এ জন্য আদালত ১৩ ফেব্রুয়ারি তারিখ ঠিক করেন। এ নিয়ে রায়ের জন্য তৃতীয় দফা সয়ম পেছালো।
সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি গৌতম চন্দ্র এসব তথ্য জানান।
মামলার অপর আসামিদের মধ্যে রয়েছেন– যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী প্রমুখ।
মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৭ সালের ৫ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তারিখ ধার্য ছিল। ওই দিন তিনি পুরান ঢাকার বকশীবাজারের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগেই আসামিরা ওই এলাকায় লাঠিসোঁটাসহ মিছিল কারে এবং আব্দুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তা না শুনে পুলিসের মাইক্রোবাস ভাঙচুর করে তারা। এছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে।
এ ঘটনায় ওই দিনই শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআইন) মোফাখখারুল ইসলাম মামলাটি করেন।
২০১৮ সালের ২০ নভেম্বর মামলা তদন্ত করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআইন) শাহ আলম মিয়া আদালতে চার্জশিট দাখিল করেন। গত বছরের ২৭ ডিসেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের জন্য আজকের দিনটি ধার্য করেছিলেন।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়