এই নিয়ে তৃতীয়বার তিনি আমাদের বাদ দিয়েছেন: চুন্নু

0
18

প্রতিদিনের ডেস্ক
দলের পৃষ্ঠপোষক রওশন এরশাদ কর্তৃক বহিষ্কারের বিষয়ে জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, এই নিয়ে তৃতীয়বারের মতো তিনি আমাদের বাদ দিয়েছেন। এর আগেও দুইবার আমাদের বাদ দিয়ে তিনি সেই চিঠি প্রত্যাহার করেছেন। বেগম রওশন এরশাদের ঘোষণা আমরা আমলে নিচ্ছি না। অনিয়ম বা গঠনতন্ত্রের বাইরে মনের মাধুরী মিশিয়ে যে কেউ যা খুশি বলতে পারে, এ নিয়ে আমাদের মাঝে কোনও প্রতিক্রিয়া নেই।
রবিবার (২৮ জানুয়ারি) বেলা ২টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মুজিবুল হক চুন্নু বলেন, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান এবং আমি (মুজিবুল হক চুন্নু) মহাসচিব। জাতীয় পার্টির গঠনতন্ত্রে এমন কোনও ধারা নেই, যে ধারার ক্ষমতায় পার্টির প্রধান পৃষ্ঠপোষক জাতীয় পার্টির চেয়ারম্যান, মহাসচিব বা অন্য কাউকে পদ থেকে বাদ দিতে পারে। এমন কিছু আমাদের গঠনতন্ত্রে নেই।
তিনি বলেন, বেগম রওশন এরশাদ হচ্ছেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্ত্রী, আমরা তাকে শ্রদ্ধা করি। সে কারণেই তাকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে। তার দলীয় বিষয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নেই।
চুন্নু বলেন, প্রধান পৃষ্ঠপোষক পদটি হচ্ছে অলংকারিক। এই পদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়ার দরকার নেই। যারা দলের সঙ্গে নেই, পদ-পদবি নেই, তাদের কোনও কথার গুরুত্ব আছে বলে মনে করি না। দলের কোনও বিষয়ে কিছু বলার সুযোগ নেই প্রধান পৃষ্ঠপোষকের।
গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে জানিয়ে চুন্নু বলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম, নির্বাহী কমিটি, জেলা কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো জাতীয় পার্টির নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে।