২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

ইমোতে টুকে এইচডি ভিডিও কল ফিচার চালু

প্রতিদিনের ডেস্ক
পারস্পরিক যোগাযোগকে আরো কার্যকর করতে টুকে রেজল্যুশনের এইচডি ভিডিও কল ফিচার চালু করেছে ইমো। বিশ্বের প্রথম প্লাটফর্ম হিসেবে ব্যবহারকারীদের এ সুবিধা দিচ্ছে ইমো।
এখন থেকে ব্যবহারকারীরা বিশ্বের বিভিন্ন প্রান্তে বন্ধু, পরিবার ও পরিচিতজনদের সঙ্গে যোগাযোগের উন্নত ভিডিও কলিং অভিজ্ঞতা পাবে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও কলের যে ব্যবহারিক অভিজ্ঞতা তা নিয়ে অভিযোগ দীর্ঘদিনের। এ সমস্যা সমাধানে ইমো টুকে রেজল্যুশনের এইচডি ভিডিও কল ফিচার চালু করল। টুকে রেজল্যুশনের এইচডি আউটপুট পেতে ইমোর টেকনিক্যাল টিম এআই ও মেশিন লার্নিংয়ে ব্যবহার করেছে বলে দাবি কোম্পানির। টেকনিক্যাল টিম প্রথমে ইন্টেলিজেন্ট অ্যালগরিদম ডিজাইন করেছে। এটি নেটওয়ার্কের তারতম্য অনুমান করে সে অনুযায়ী রিয়েল টাইমে ভিডিও প্যারামিটারগুলো পরিবর্তন করে। এর মাধ্যমে স্বচ্ছ ও ভালো মানের ভিডিও অভিজ্ঞতা পাওয়া যায়।
ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, ‘ভিডিও কলের মাধ্যমে প্রিয়জনদের সঙ্গে যোগাযোগ রক্ষা করা এখন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। তবে মহামারীর কারণে আমাদের সামাজিক, পেশাগত ও শিক্ষাজীবনে এর প্রয়োজনীয়তা বেড়েছে। মহামারীর পর থেকে অনেক খাতের জন্যই অনলাইন যোগাযোগ অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।
এ প্রয়োজনীয়তা বিবেচনায় ইমো টুকে রেজল্যুশনের এইচডি ভিডিও কলিং সুবিধা নিয়ে এসেছ।’ —বিজ্ঞপ্তি

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়