২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

নাগরিক সেবা আঙুলের ডগায় আনতে কাজ করছে সরকার: প্রতিমন্ত্রী

প্রতিদিনের ডেস্ক
সব ধরনের নাগরিক সেবা আঙুলের ডগায় আনতে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব নাগরিক সেবা আঙুলের ডগায় নিয়ে আসতে এবং দুর্নীতিমুক্ত, কাগজবিহীন ও আন্তঃক্রিয়াশীল একটি স্মার্ট সরকারের লক্ষ্যে কাজ করছেন।মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় দেশের প্রথম ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপ মার্কেটপ্লেস অ্যাপসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমানে দেশে ১৩ কোটির বেশি ইন্টারনেট ব্যবহাকারী রয়েছেন। নগর, গ্রাম, পাহাড়, দ্বীপ কিংবা যত দুর্গম এলাকা হোক না কেন, আমরা উচ্চগতির নির্ভরযোগ্য ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ কম মূল্যে পৌঁছে দিচ্ছি।
প্রতিমন্ত্রী বলেন, জাতীয় লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে স্মার্ট জাতির জন্য স্মার্ট ভবিষ্যৎ নিশ্চিত করতে হবে। আগামী ১৭ বছরের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে উদ্ভাবনের মাধ্যমে তরুণ উদ্যোক্তারা সক্রিয় ভূমিকা রাখবে। তরুণদের সম্পৃক্ত করে একটি স্মার্ট জাতি গঠনে অ্যাপটি বিশেষ অবদান রাখবে।
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রামীণফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে জানিয়ে তিনি বলেন, উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে সমস্যা সমাধানকারী হিসেবে তৈরিতে শক্তিশালী অংশীদার হবে গ্রামীণফোন। প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট সিটিজেন, স্মার্ট নাগরিক, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি এই চারটি স্তম্ভের ওপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রামীণফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- গ্রামীণফোনের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান পেটার-বরে ফারবার্গ ও চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইয়াসির আজমান।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়