জাপার রওশনপন্থিদের সম্মেলন ৯ মার্চ

0
11

প্রতিদিনের ডেস্ক
আগামী ৯ মার্চ জাতীয় সম্মেলন করার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির রওশন এরশাদপন্থিরা।
শনিবার (১১ ফেব্রুয়ারি) গুলশানে নিজ বাসভবনে সভা শেষে সম্মেলনের এই তারিখ জানান জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এর আগে ২ মার্চ সম্মেলন করার কথা জানিয়েছিলেন জাপার একাংশের মহাসচিব মামুনূর রশিদ।
এই সম্মেলনকে ‘জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন’ হিসেবে উল্লেখ করে রওশন এরশাদ বলেন, ‘পবিত্র মাহে রমজানের আগে রাজধানীতে নানা আনুষ্ঠানিকতা থাকে। এছাড়া সম্মেলনের উপযুক্ত স্থান না পাওয়ায় আমরা তারিখ পরিবর্তন করেছি। আগামী ৯ মার্চ জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।’ এ বিষয়ে পার্টির সর্বস্তরের নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।
রবিবার (১২ ফেব্রুয়ারি) জাপার একাংশের নেতা কাজী লুতফর বলেন, ‘আগে সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছিল। এবার সম্মেলনের অফিসিয়াল তারিখ ঘোষণা করা হয়েছে। তারিখ পেছানো হয়নি।’ সম্মেলনের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
এর আগে (২৮ জানুয়ারি) জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে বহিষ্কার করে নিজেকে চেয়ারম্যান ঘোষণা করেন রওশন এরশাদ। একদিন পর (২৯ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ২ মার্চ সম্মেলন করার ঘোষণা দেন রওশনপন্থিরা।