প্রাক-নির্বাচনী ভর্তি পরীক্ষার যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ

0
18

প্রতিদিনের ডেস্ক
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।
রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়। এতে বলা হয়েছে, প্রাথমিক বাছাইয়ের জন্য আগামী ২৪ ফেব্রুয়ারি ২ শিফটে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।
যোগ্য প্রার্থীরা আগামী ১৬ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২৩ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির ফি দিতে পারবেন। এরপর শুরু হবে প্রবেশপত্র ডাউনলোড।
ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, প্রথম শিফটের প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। আর দ্বিতীয় শিফটের পরীক্ষা হবে একই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত।
ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রথম ধাপে ১০০ নম্বরের প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় থাকবে ১ ঘণ্টা। প্রাক-নির্বাচনীতে ভুল উত্তরের জন্য নম্বর কাটা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে।
গত বছরের মতো এবারও বুয়েটে ১ হাজার ৩০৯টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এরমধ্যে পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য তিনটি এবং স্থাপত্য বিভাগে একটি করে সংরক্ষিত আসন রাখা হয়েছে।