১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ  । ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

ভিউসনিকের নতুন গেমিং মনিটর উন্মোচন

প্রতিদিনের ডেস্ক
যুক্তরাষ্ট্রের বাজারে নতুন গেমিং মনিটর উন্মোচন করেছে ভিউসনিক। এর মডেল এক্সজি২৭২-২কে-ওএলইডি। বিশ্ববাজার ও চীনে উন্মোচন করা আরো দুটি মডেলের সঙ্গে নতুন মনিটর বাজারে নিয়ে এসেছে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি কোম্পানিটি। খবর গিজমোচায়না।
এক্সজি২৭২-২কে মনিটরে ২৭ ইঞ্চির ওএলইডি প্যানেল দেয়া হয়েছে। যার রেজল্যুশন ২৫৬০x১৪৪০ পিক্সেল। ওএলইডি প্যানেলে যেকোনো ছবি, ভিডিও বা কনটেন্ট দেখার সময় উন্নত অভিজ্ঞতা পাওয়া যায়। তবে ভিউসনিকের নতুন মনিটরের জন্য কারা ডিসপ্লে প্যানেল সরবরাহ করেছে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। বিভিন্ন সূত্রের তথ্যানুযায়ী, এলজি ডিসপ্লে প্যানেল সরবরাহ করেছে।
ওএলইডি প্যানেলে ২৪০ হার্টজের রিফ্রেশ রেট রয়েছে। এছাড়া এর সর্বোচ্চ উজ্জ্বলতা ৪৫০ নিটস। মনিটরটিতে এএমডির ফ্রিসিঙ্ক প্রিমিয়াম এবং এনভিডিয়া জি-সিঙ্ক ফিচার রয়েছে। এ দুটি ফিচার গেম খেলার সময় স্ক্রিন টিয়ারিং সমস্যা দূর করে থাকে। গেমিং মনিটর হওয়ায় বিভিন্নভাবে ব্যবহারের জন্য মনিটরে পরিবর্তনযোগ্য স্ট্যান্ড দেয়া হয়েছে। ফলে যেকোনো অবস্থায় ঘুরিয়ে মনিটর ব্যবহার করা যাবে।
মনিটরে আরজিবি লাইটিং সিস্টেমও রয়েছে। প্রয়োজন অনুযায়ী ব্যবহারকারীরা লাইট নিয়ন্ত্রণ করতে পারবে এবং বেসিক অডিও আউটপুটের জন্য এতে থ্রি ওয়াটের স্পিকারও দেয়া হয়েছে।
কানেক্টিভিটির জন্য মনিটরে একটি ইউএসবি টাইপ-সি ইনপুট, চারটি ইউএসবি ৩.১ পোর্ট এবং হেডফোন ও স্পিকার ব্যবহারের জন্য ৩ দশমিক ৫ মিলিমিটারের অডিও জ্যাক রয়েছে। তবে ভিউসনিকের পক্ষ থেকে এক্সজি২৭২-২কে-ওএলইডি মনিটরের দাম সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। এর পরিবর্তে ওয়েবসাইটে কনটাক্ট সেলস নামের একটি বাটন যুক্ত করে দেয়া হয়েছে। সংশ্লিষ্টদের মতে, শিগগিরই হয়তো মনিটরটির দাম প্রকাশ করা এবং বিক্রি শুরু হবে।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়