২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

গুগল মেসেজে আসছে এডিটিংয়ের সুবিধা

প্রতিদিনের ডেস্ক
সেলফোনে খুদে বার্তা ও আরসিএস মেসেজিংয়ের অভিজ্ঞতা উন্নয়নে এডিটিং ফিচার চালু করতে যাচ্ছে গুগল। এর ফলে ব্যবহারকারীরা কোনো মেসেজ পাঠানোর পর সেটি পুনরায় এডিট করতে পারবে। খবর গিজমোচায়না।
বিশ্লেষকদের মতে, নতুন এ ফিচারটি কার্যকর হলে গুগল মেসেজ ব্যবহার আরো আরামদায়ক ও সহজ হয়ে উঠবে। পাশাপাশি কোনো ভুল মেসেজ পাঠানোর পর সেটি ডিলিট করে নতুন করে লেখার বিড়ম্বনায় পড়বেন না ব্যবহারকারীরা।
গুগলের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও এক্সের এক ব্যবহারকারী বেটা ভার্সনে নতুন এ ফিচারের সন্ধান পেয়েছেন বলে জানা গেছে। এ কারণে অনেকেই মনে করছেন, বেটা ভার্সনে থাকায় গুগল অবশ্যই এর উন্নয়নে কাজ করছে এবং এটি সবার জন্য চালু করা হবে।
এক্স ব্যবহারকারীর তথ্যানুযায়ী, কোনো মেসেজ পাঠানোর পর তা এডিট করার জন্য ব্যবহারকারীদের ৩০ মিনিট অপেক্ষা করতে হবে। পারতপক্ষে মেসেজ এডিট করা হলেও এ কার্যক্রমকে স্বচ্ছ রাখতে গুগল সময় নির্দিষ্ট করে দিতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।
প্রাপ্ত তথ্যানুযায়ী, মেসেজ এডিটিং খুবই সহজ হবে। যে মেসেজটি পরিবর্তন করা প্রয়োজন সেটির ওপর লম্বা সময় চাপ দিয়ে ধরে রাখলে পেন্সিল আইকন ভেসে উঠবে এবং এডিটিংয়ের জন্য প্যানেল চালু করবে। তবে অন্য ব্যবহারকারীকেও ফিচারটি চালু রাখতে হবে বলে জানা গেছে। তা না হলে এডিট করা মেসেজ ভালোভাবে দেখা যাবে না।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়