নতুন রূপে এলো বাজাজের পুরোনো পালসার

0
18

প্রতিদিনের ডেস্ক
জনপ্রিয় বাইক সংস্থা বাজাজের পুরোনো পালসার এলো নতুন রূপে। বাজাজ পালসার সিরিজের সেরা মডেল এনএস২০০। যা সম্প্রতি নতুন রূপে নতুন ফিচার্সের সঙ্গে এসেছে। বাইকের ২০২৪ মডেলে নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল এবং ব্লুটুথ কানেক্টিভিটি পাবেন রাইডার।
ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল এবং ব্লুটুথ কানেক্টিভিটি ছাড়াও এলইডি হেডল্যাম্পও পাবেন বাইকে। মোটরবাইকে পাবেন ১৯৯.৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ২৪.১৩ হর্সপাওয়ার এবং ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকের ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি রয়েছে ১২ লিটার। মাইলেজ দেয় ৪০ কিলোমিটার প্রতি লিটার। প্রতি ঘণ্টায় গতি সর্বোচ্চ ১২৫ কিলোমিটার নতুন বাজাজ পালসারে।
সাসপেনশন ও হার্ডওয়্যারের ক্ষেত্রে পাবেন দু চাকাতেই ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম ও ১৭ ইঞ্চি হুইল। বাইকের সামনে মিলবে ইউএসডি ফর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন। বাইকের ওজন রয়েছে ১৫৮ কিলোগ্রাম। অন্যান্য ফিচার্সের ক্ষেত্রে পাবেন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি, কল, এসএমএস এলার্ট, নেভিগেশন এবং এলইডি লাইটিং।
এই মোটরসাইকেলের প্রতিপক্ষ রয়েছে টিভিএস অ্যাপাচি আরটিআর ২০০ এবং হোন্ডা হর্নেট ২.০। তবে নতুন আপডেট যোগ হওয়ার ফলে প্রতিযোগিতা জমিয়ে তুলতে পারে নতুন পালসার। ক্রেতাদের কাছে সেরা মডেলটি বেছে নেওয়া বেশ শক্ত হতে পারে। কারণ উক্ত তিন বাইকেই রয়েছে সেরা হাই-পারফরম্যান্স ইঞ্জিন এবং ফিচার্স।
এই সব আপডেটের ফলে বাইকের দামেও পরিবর্তন এসেছে। নতুন বাজাজ পালসার এনএস২০০ বাইকের দাম ভারতে রাখা হয়েছে ১ লাখ ৫৪ হাজার রুপি।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া