গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই বিএনপি-জামায়াতের লক্ষ্য: নাছিম

0
11

প্রতিদিনের ডেস্ক:
বুধবার (১৩ মার্চ) বিকেলে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত অসচ্ছল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষের জন্য আন্দোলন সংগ্রাম করে না। এরা তাদের দল বাঁচানোর জন্য আন্দোলন সংগ্রাম করে। পবিত্র রমজান মাসে তারা সংযমের পথ না ধরে অসংযমের মতো কর্মকাণ্ড করে। সিয়াম সাধনার মাসে ইসলামের যে মূল স্পিড, তা থেকে তারা বের হয়ে গেছে। এরা রমজান মাসে আন্দোলনের নামে যে বেআইনি কার্যক্রম করে মানুষের ধর্ম পালনে বাধা সৃষ্টি করছে, তার কারণে ইতোমধ্যে এদের বিপক্ষে জনমত তৈরি হয়েছে। জনগণের আস্থা ও সমর্থন কোনোটাই তারা পাচ্ছে না।
তিনি বলেন, আন্দোলনের নামে এরা যতদিন অরাজকতা সৃষ্টি করবে, ততদিন দেশের মানুষ এদের সমর্থন করবে না। এদের কর্মকাণ্ডের কারণে বিএনপি-জামায়াত সব সমর্থন হারিয়ে একসময় নিঃশেষ হয়ে যাবে। এরা জনগণের অভিশাপেই ধ্বংস হবে। দেশের মানুষের শান্তির বিপক্ষে অভিশাপ হিসেবেই এদের আবির্ভাব হয়েছে।
তিনি আরও বলেন, দেশের মানুষ ভালো থাকলে বাংলাদেশ আরও এগিয়ে যেতে পারবে। বিশ্ব সভায় আমাদের মর্যাদা ও সম্মান আরও বৃদ্ধি পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা মানুষকে ভালোবাসি। মানুষের কল্যাণে, সুখে, দুঃখে সব সময় তাদের পাশে থাকি। এটা আওয়ামী লীগের ঐতিহ্য।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা জাতির পিতার আদর্শের কর্মী হিসেবে সবসময় মানুষের পাশে থাকব। আমরা করোনার সময়ে মানুষের পাশে ছিলাম।আমাদের নেতাকর্মীরা নিজের জীবনকে বাজি রেখে তখন মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়েছে, ত্রাণ কার্যক্রম করেছে, সাহস দিয়েছে। দাফন-কাফন হতে শুরু করে এমন কোনো কাজ নেই যা আমাদের নেতাকর্মীরা করেনি। বিএনপি-জামায়াত তখন বলে বেড়াত লাখ লাখ মানুষ মারা যাবে। সৎকারের কেউ থাকবে না। তখনো আমাদের নেতাকর্মীরা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়িয়েছিল।
স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশে এই সংসদ সদস্য বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ তার সৃষ্টি লগ্ন থেকেই সব সময় মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করেছে। তারা ইতোমধ্যে ইতিহাস সৃষ্টি করেছে। মানবিক সংগঠন হিসেবে দেশের মানুষের কাছে তাদের শ্রদ্ধার জায়গাটি তৈরি হয়েছে। আগামী দিনেও তারা সামনের দিকে আরও এগিয়ে যাবে। মানুষের যেকোনো বিপদে সবার আগে পাশে থাকবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক চাচ্চু। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।