১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

ডিস্ক-ফ্রি নতুন এক্সবক্স সংস্করণ আনবে মাইক্রোসফট

প্রতিদিনের ডেস্ক
অল-ডিজিটাল এক্সবক্স সিরিজ এক্স গেইম কনসোলের একটি সাদা সংস্করণ তৈরিতে কাজ করছে মাইক্রোসফট। এ সংস্করণে সাশ্রয়ী মূল্য গ্রাহকের কাছে পৌঁছে দিতে আলাদা কোনো ডিস্ক স্লট ব্যবহার হবে না। গেমিংকেন্দ্রিক মিডিয়া ওয়েবসাইট এক্সপুটার বরাত দিয়ে প্রযুক্তি সাইট ভার্জে এ খবর জানিয়েছে।আনঅফিশিয়াল ছবিতে দেখা যায়, ডিজাইনের দিক থেকে এক্সবক্স সিরিজ এক্সের নতুন সংস্করণটি বর্তমানের কালো ডিস্কসহ এক্সবক্সের মতোই দেখতে হবে। তবে এতে এক্সবক্স সিরিজ এসের মতো সাদা রঙের ফিনিসিং ব্যবহার করা হবে।
গত মাসে এক্সপুটার জানিয়েছিল, মাইক্রোসফট ২০২৪ সালের জুন থেকে জুলাইয়ের মধ্যে একটি সাদা রঙের অল-ডিজিটাল এক্সবক্স সিরিজ এক্স প্রকাশের পরিকল্পনা করেছে। যার খুচরা মূল্য বর্তমান এক্সবক্স সিরিজ এক্সের চেয়ে ৫০-১০০ ডলার কম রাখা হবে। মার্কিন বাজারে এক্সবক্স সিরিজ এক্সের মূল্য ৪৯৯ ডলার।
গত বছর ফাঁস হওয়া তথ্যে জানা যায়, মাইক্রোসফট ২০২৪ সালের নভেম্বরে ৫০০ ডলারে একটি নতুন সিলিন্ডার আকারের ডিজাইনে একটি অল-ডিজিটাল এক্সবক্স সিরিজ এক্স চালু করবে। যার কোড নাম ব্রুকলিন। ডিভাইসটিতে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২ পাশাপাশি ফ্রন্টে ইউএসবি-সি পোর্ট ব্যবহার করা হবে। এছাড়া ডিভাইসটিতে বিদ্যুৎ সাশ্রয়ী নতুন সাউথব্রিজ নামের চিপ ব্যবহার করা হবে। তবে মাইক্রোসফট গেমিংয়ের সিইও ফিল স্পেন্সার ব্রুকলিন ডিভাইস সম্পর্কে এক্স পোস্টে জানিয়ে ছিলেন, প্রাথমিক পরিকল্পনা থেকে ফাঁস হওয়া তথ্যগুলো সম্পূর্ণ সঠিক নয়।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়