২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

অ্যাপলেও আসছে আরসিএস মেসেজিং ফিচার

প্রতিদিনের ডেস্ক
চলতি বছরের শেষ নাগাদ আইফোনে রিচ কমিউনিকেশন সার্ভিসেস (আরসিএস) মেসেজিং আপডেট চালু হতে যাচ্ছে। সম্প্রতি গুগল মেসেজের ওয়েবপেজে বেটার মেসেজিং ফর অল শিরোনামে প্রকাশিত এক প্রতিবেদনের বরাত দিয়ে নাইনটুফাইভগুগল এ তথ্য জানিয়েছে।
মূলত রিচ কমিউনিকেশন সার্ভিসেস (আরসিএস) হচ্ছে একটি আধুনিক মেসেজিং স্ট্যান্ডার্ড, যা ব্যবহারকারীদের কথোপকথনে এসএমএস ও এমএমএসের চেয়ে আরো নিরাপদ ও বৈচিত্র্যময় অভিজ্ঞতা দিয়ে থাকে। আইওএস অপারেটিং সিস্টেমে আরসিএস মেসেজিং চালু হলে আইফোন ও অ্যান্ড্রয়েড ডিভাইসের ব্যবহারকারীরা কোনো সমস্যা ছাড়াই সহজে উন্নত মেসেজিং সেবা গ্রহণ করতে পারবে।
গুগল দীর্ঘদিন ধরে অ্যাপলকে আরসিএস মেসেজিং পদ্ধতি গ্রহণ করতে উৎসাহিত করে আসছে। কারণ এটি কার্যকর হলে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে মেসেজ পাঠানোর ক্ষেত্রে বিদ্যমান সমস্যার সমাধান হবে। এর পরিপ্রেক্ষিতে গত বছর অ্যাপল জানায়, তারা ২০২৪ সালে আইফোনে রিচ কমিউনিকেশনস সার্ভিসেস (আরসিএস) চালু করবে। যদিও অ্যাপল সেবাটি চালুর কোনো নির্দিষ্ট তারিখ জানায়নি।
আরসিএস মেসেজিং সেবা চালু হলে আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে যোগাযোগ উল্লেখযোগ্যভাবে উন্নত হবে। বর্তমানে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে মেসেজ পাঠানোর সময় বিভিন্ন সমস্যা হয়। যেমন মিডিয়া ফাইলগুলোর সাইজ খুব বেশি ছোট হয়ে যায়, ইমোজির মাধ্যমে রিয়েক্ট করা যায় না ও চ্যাটিংয়ের সময় ব্যবহারকারীদের টাইপিং ইন্ডিকেশন দেখা যায়।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়