মোরেলগঞ্জে সেতুর রেলিংয়ে বাসের ধাক্কা, যান চলাচল বন্ধ

0
4

মোরেলগঞ্জ সংবাদদাতা
মোরেলগঞ্জে বেইলি সেতুর রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে একটি বাস আটকে গেছে। বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাত ৩ টার দিকে এ ঘটনা ঘটে। ফলে সড়কে যান চলাচল বন্ধ ছিলো। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। জানা যায়, আজ দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে শরণখোলাগামী জিএমএস পরিবহনের একটি বাস সেতুর রেলিংয়ে আটকে যায়। ঘটনার পরপরই চালক ও চালকের সহযোগী পালিয়েছেন। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
স্থানীয়রা জানান, বাসের ধাক্কায় রেলিং ও বেইলি সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে গুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। সেতুর দুপাশে যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। পথচারী, যানবাহনের চালক, দূরপাল্লার যাত্রী ও স্থানীয়রা ভোগান্তিতে পড়েছেন। ঘটনার পর থেকে মোরেলগঞ্জ ও শরণখোলা থেকে খুলনা, ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া ঈদযাত্রার ৬০টি বাস আটকে রয়েছে। এতে ঈদযাত্রার কমপক্ষে ৩ হাজার যাত্রী দুর্ভোগে পড়েছে। অনেকে ফিরে গেছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে সড়ক বিভাগ বলছে, বাসটি উদ্ধারের জন্য পুলিশের র‍্যাকার ভ্যান পাঠানো হচ্ছে। বাসটি উদ্ধারের পরে সেতুর ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। তবে আপাতত যান চলাচল স্বাভাবিক হবে না বলে ধারণা সড়ক বিভাগের।
শরণখোলা থেকে ঢাকাগামী যাত্রী আকরাম হোসেন জানান, সকাল থেকে সেতুর এখানে বসে আছি। কখন যে ঠিক হবে জানি না। আজকে হয়তো আর যেতে পারব না। পথচারী নুরুল ইসলাম বলেন, রাত ৩টা থেকে যান চলাচল বন্ধ। সেতুর দুপাশে অনেক গাড়ি জমে গেছে। তবে বাইসাইকেল ও ভ্যান ঝুঁকি নিয়ে সেতু পার হচ্ছে। মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারেক সুলতান জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দ্রুত যাতে যান চলাচল স্বাভাবিক করা যায় এ জন্য আমরা চেষ্টা করছি। সড়ক বিভাগ, পুলিশ, বাসের শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। যাত্রী ও স্থানীয়দের ভোগান্তি কমাতে আমরা চেষ্টা করছি।