শাহ আমানতে কাপড়ে পেস্টিং করে আনা এক কেজি সোনা জব্দ

0
5

প্রতিদিনের ডেস্ক
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তিন বিমান যাত্রীর ল্যাগেজ তল্লাশি করে এক কেজি সোনা জব্দ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও কাস্টমস কর্মকর্তারা। কাপড়ে পেস্টিং করে কম্বলে মুড়িয়ে সোনা দেশে আনা হয়।
সোমবার (২২ এপ্রিল) সকাল ৬টা ৪৫ মিনিটের দিকে দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চট্টগ্রাম বিমানবন্দরে আসেন তারা। তিন যাত্রী হলেন মোবারক আলী, মোহাম্মদ নাজমুল হক এবং মোহাম্মদ আনোয়ার শাহ।এর মধ্যে মোবারক আলীর বাড়ি কক্সবাজারের চকরিয়ায়, নাজমুল হকের চট্টগ্রামের সাতকানিয়ায় এবং আনোয়ার শাহের সন্দ্বীপ এলাকায়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক ক্যাপ্টেন তাসলিম আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, সোমবার ভোরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটে চট্টগ্রামে আসেন ওই তিন যাত্রী। এনএসআই ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তাদের এক যৌথ উদ্যোগে তাদের ব্যাগ তল্লাশি করে একটি কম্বলের মধ্যে লুকানো এক কেজি সোনা পাওয়া যায়। তারা এই সোনা কাপড়ে পেস্টিং করে কম্বলের ভেতরে মুড়িয়ে সুকৌশলে বহন করছিলেন।
চট্টগ্রাম বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার (এসি) আলিফ রহমান বলেন, তিনজন একই কায়দায় অর্থাৎ কাপড়ে পেস্টিং এবং কম্বলে মুড়িয়ে সোনা আনেন। কাপড় থেকে সোনা গলিয়ে পৃথক করা হচ্ছে। আটক তিনজনের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।