দু’জনের মৃত্যুর পর মেরামত হলো রেলক্রসিংয়ের নষ্ট ব্যারিয়ার

0
6

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহ নগরীর পচাপুকুর পাড় এলাকার রেলক্রসিংয়ে দেওয়ানগঞ্জগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় অটোরিকশার দুই যাত্রী নিহত হন। এ ঘটনার একদিন পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বুধবার (২৪ এপ্রিল) মেরামত করেন ওই ক্রসিংয়ের গেট ব্যারিয়ার।বুধবার (২৪ এপ্রিল) নগরীর পচাপুকুর পাড় এলাকার রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যান মো. আলম বাদশা বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, গতরাতে দুর্ঘটনার সময় গেট ব্যারিয়ারের একপাশের ব্যারিয়ার নষ্ট ছিল। তবে বুধবার দুপুরে নষ্ট ব্যারিয়ার মেরামত করা হয়েছে।
কিন্তু ব্যারিয়ার মেরামতের আগেই বিয়ের বাজার করতে এসে ট্রেনের ধাক্কায় নিহত হন ময়মনসিংহ সদর উপজেলার উজান বাড়েরা এলাকার বাসিন্দা মো. আবদুর রহমান (৫৫) ও তার ভাতিজি শেফালি আক্তার (৪০)।
ঘটনার পরত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ জংশন অতিক্রম করে জামালপুরের দিকে যাচ্ছিল। এ সময় জংশনের কাছাকাছি এলাকায় মিন্টু কলেজ ও নতুন বাজার রেলক্রসিংয়ের মাঝে পচাপুকুর পাড় এলাকায় অপর একটি ক্রসিংয়ে ট্রেনটি যাত্রীবাহী একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে যাত্রীরা রেললাইনে ছিটকে পড়লে ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান।
প্রত্যক্ষদর্শীরা আরও জানান, ট্রেন আসার সময় ক্রসিংয়ে ব্যারিয়ার না ফেলার কারণে অটোরিকশাটি রেললাইনের ওপরে উঠে যায়। এতেই ঘটে দুর্ঘটনা। তবে দুর্ঘটনার পর তড়িঘড়ি করে ফেলা হয় ব্যারিয়ার।
দু’জনের মৃত্যুর পর মেরামত হলো রেলক্রসিংয়ের নষ্ট ব্যারিয়ার
এদিকে দুইজন নিহতের ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে তদন্ত কমিটির প্রধান ও ঢাকা-২ কমলাপুরের সহকারী পরিবহন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন ভুইয়ার নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এই তদন্ত কমিটির সদস্যরা। এ সময় তারা সরেজমিনে ঘটনাস্থল ঘুরে দেখে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তদন্ত কাজ পরিচালনা করেন।
এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে দুর্ঘটনার পরপরই রেল মন্ত্রণালয় এই ঘটনার কারণ অনুসন্ধানে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করে বলে জানিয়েছেন ময়মনসিংহ রেলওয়ের পরিবহন পরিদর্শক মো. শাহীনূর ইসলাম।
ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপার মো. নাজমুল হক জানান, এরইমধ্যে তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদনে ঘটনার বিস্তারিত জানা যাবে।
ময়মনসিংহ রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী মো. আকরাম আলী বলেন, তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এনিয়ে আরও একটি বৈঠক হবে। এরপরই দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।
সূত্র জানায়, ভাগ্নের বিয়ের কেনাকাটা করতে ভাজিতি শেফালি আক্তারকে নিয়ে শহরে এসেছিলেন চাচা আবদুর রহমান। বাজার নিয়ে গেলে রাতেই বিয়ে হওয়ার কথা ছিল ভাগ্নে খোকার। কিন্তু বিয়ের বাজার নিয়ে তাদের আর বাড়ি ফেরা হয়নি।