সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!

0
15

প্রতিদিনের ডেস্ক
হতে চেয়েছিলেন সাংবাদিক, হয়ে গেলেন অভিনেত্রী। বলিউড হয়ে ক্রিকেটার কোহলির মন জয় করলেন কর্নেলকন্যা আনুশকা শর্মা। ১ মে এই লাস্যময়ী পা রেখেছেন ৩৬ বসন্তে। জানা যাক তার কিছু অজানা গল্প। ১৯৮৮ সালে উত্তর প্রদেশের অযোধ্যায় জন্ম হয় আনুশকা শর্মার। তিনি বরাবরই একজন সাংবাদিক হতে চেয়েছিলেন। অভিনয়ের বিষয়টি মাথাতেই ছিলো না। কিন্তু ভাগ্যের পরিহাস! সংবাদকর্মী হিসেবে কাজ করার বদলে নিজেই পত্রিকার খবরে পরিণত হলেন।

তার এই গোটা সফরটা শুরু হয় একটি শপিং মলে! একদিন ফ্যাশন ডিজাইনার ভেন্ট্রেল রড্রিকস আনুশকাকে একটি শপিং মলে দেখেন এবং তাকে ফ্যাশন শোতে হাঁটার প্রস্তাব দেন। তিনিও কৌতূহল নিয়ে রাজি হন। প্রথমে মডেলিং, পরে বলিউড যাত্রা। ২০০৮ সালে ‘রাব নে বানা দে জোড়ি’র মাধ্যমে রাজকীয় অভিষেক হয় আনুশকার। প্রথম ছবিতেই পেয়ে যান বলিউড বাদশা শাহরুখ খানকে। তারপর আর তাকে পিছু ফিরে তাকাতে হয়নি, ভাববার সুযোগ হয়নি সাংবাদিকতা পেশা নিয়ে। বরং শিখতে হয়েছে সাংবাদিক এড়িয়ে চলার তরিকা!

আনুশকা বাবা ভারতীয় আর্মিতে কাজ করতেন। তিনি একজন কর্নেল ছিলেন। অন্যদিকে তিনি এখন ভারতীয় ক্রিকেটের বরপুত্র বিরাট কোহলির স্ত্রী। তাদের এখন দুটো সন্তানও আছে। ভামিকা ও অকায়। এদিকে স্ত্রীর জন্মদিনে কৃতজ্ঞতা জানিয়ে আবেগঘন একটি পোস্ট করেছেন বিরাট কোহলি। আনুশকার একাধিক ছবি পোস্ট করে বিরাট লিখেছেন, ‘আমি সম্পূর্ণভাবে হয়তো হারিয়ে যেতাম, যদি না আমি তোমায় খুঁজে পেতাম। শুভ জন্মদিন আমার ভালোবাসা। তুমিই আমাদের জীবনের আলো। আমরা সবাই তোমাকে খুব ভালোবাসি।’
সূত্র: হিন্দুস্তান টাইমস