২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

ক্যানসার জয়ের গল্প জানালেন সোনালি বেন্দ্রে

প্রতিদিনের ডেস্ক
২০১৮ সালে শরীরে ‘হাই গ্রেড’ ক্যানসার ধরা পরে বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রের। সেসময় ডাক্তার বলেছিলেন, তার বেঁচে থাকার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ। সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্যানসারের সঙ্গে লড়াই ও এই রোগ তার জীবন কীভাবে বদলে দিয়েছিল তা নিয়ে কথা বলেন সোনালি। তিনি বলেন, আমি যখন একটি রিয়েলিটি শোয়ের শুটিং করছিলাম, তখন আমার ক্যানসার শনাক্ত হয়। আমি জানতে চেয়েছিলাম, কীভাবে আমি ক্যানসার মুক্ত হতে পারি? আমি মনে করতাম, ক্যানসার খুব সাধারণ অসুখ। কিন্তু যখন বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করতে থাকলাম, তখন বুঝতে পারি এটি কোনো সাধারণ অসুখ নয়। আমার ‘পিইটি’ স্ক্যানের রিপোর্টে দেখা যায়, আমার সারা শরীরে ক্যানসার এমনভাবে ছড়িয়েছে যে, এটি একটি ক্রিসমাস ট্রির মতো দেখাচ্ছে। সেসময় রিপোর্ট হাতে পাওয়ার পর বিদেশে নিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেন সোনালির স্বামী।
চিকিৎসা নিতে গিয়ে চিকিৎসকদের ওপরে ক্ষিপ্ত হয়েছিলেন সোনালি। অভিনেত্রী বলেন, নিউ ইয়র্কে চিকিৎসা নেওয়ার সময়ে আমি চিকিৎসকদের সঙ্গে মেজাজ হারিয়ে ফেলেছিলাম। চিকিৎসকরা বলেছিলেন, আমার বেঁচে থাকার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ।আমি তাদেরকে প্রশ্ন করেছিলাম, আমার কীভাবে ক্যানসার হতে পারে? পরে কঠিন লড়াই করতে হয়েছে। এ সময় পরিবার আমার সঙ্গে ছায়ার মতো ছিল। অবশেষে দীর্ঘ চিকিৎসার পর ক্যানসার মুক্ত হই।
উল্লখ্য, গোবিন্দর বিপরীতে ‘আগ’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় সোনালি বেন্দ্রের। এরপর অনেক ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়