২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

মেসেজিংয়ে নতুন টেক্সট ইফেক্ট যুক্ত করছে অ্যাপল

প্রতিদিনের ডেস্ক॥
আইওএস ১৮-এর মেসেজিং অভিজ্ঞতায় পরিবর্তন আনতে নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে অ্যাপল। কোম্পানির বিবৃতি অনুযায়ী, মেসেজিংয়ের জন্য আরো টেক্সট ইফেক্ট যুক্ত করা হবে। এমনকি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কাছে মেসেজ পাঠালেও এগুলো কাজ করবে। খবর গিজমোচায়না।
নতুন টেক্সট ইফেক্টের মধ্যে প্রথমেই রয়েছে অ্যানিমেটেড টেক্সট। ফলে সাধারণত শুধু টেক্সট দিয়ে যে মেসেজ পাঠানো হতো, সে অভিজ্ঞতায় পরিবর্তন আসবে। নতুন ফিচারটির কারণে যেকোনো বাক্যের বিভিন্ন শব্দে অ্যানিমেশন যুক্ত করা যাবে। ম্যাকরিউমরসের তথ্যানুযায়ী, এ ইফেক্ট মেসেজিং অ্যানিমেশনে নতুন অধ্যায় শুরু করবে।
ফিচারের দ্বিতীয় অংশটি হলো ক্রস প্লাটফর্ম কম্প্যাটিবিলিটি। বর্তমানে শুধু আইফোন ইউজাররা আইমেসেজ ব্যবহারের সুবিধা পেয়ে থাকেন। নতুন ফিচারটি কার্যকর হলে আইফোন থেকে আরসিএসের সহায়তায় অ্যান্ড্রয়েড ডিভাইসে মেসেজ পাঠানো ও পড়া যাবে। এসএমএস ও আইমেসেজে থাকা ফিচারের মধ্যে পার্থক্য কমাতে কাজ করছে আরসিএস।
টেক্সটিংয়ে এসব সুবিধা বা ফিচার ছাড়াও আরো কিছু বিষয় থাকবে। এর মধ্যে আইমেসেজে অ্যাপলের এআই সক্ষমতাকে ছড়িয়ে দেয়ার মতো বিষয় রয়েছে। অ্যাপলের আসন্ন ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার সম্মেলনে আইওএস ১৮-এর নতুন এ ফিচার বা সুবিধা উন্মোচন করা হতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। এ কারণে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়