১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ 

বাজেট পরবর্তী স্বাগত মিছিলে আওয়ামী লীগের ২ পক্ষের সংঘর্ষ

প্রতিদিনের ডেস্ক॥
চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বাজেট পরবর্তী স্বাগত মিছিলকে কেন্দ্র করে সাবেক ভূমিমন্ত্রী ও বর্তমান অর্থ প্রতিমন্ত্রীর দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রীর অনুসারী এম এ মান্নান চৌধুরীসহ ৬ জন আহত হয়েছেন।সাবেক ভূমিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপির দুই পক্ষের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
শুক্রবার (৮ জুন) বন্দর সেন্টার এলাকায় বিকেল সাড়ে ৫টার সময় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে বিকেল ৩টা থেকে বাজেট পরবর্তী স্বাগত মিছিল করার জন্য উভয় পক্ষের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ব্যারিকেট থাকলেও দুপক্ষ সংঘর্ষে জড়ায় বলে জানান স্থানীয় লোকজন।
বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, বাজেট পরবর্তী স্বাগত মিছিলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দুপুর থেকে পুলিশ মোতায়েন ছিল। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।
সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের অনুসারী আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বলেন, আমরা বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করার জন্য গতকাল প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়েছি। আজকে নির্ধারিত সভায় তারা (অর্থ প্রতিমন্ত্রীর অনুসারীরা) দা, কিরিচ নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা করেছে। এতে আমাদের সভাপতিসহ অনেকে আহত হয়েছে। সভাপতির অবস্থা গুরুতর বলেও জানান তিনি।
এর আগে গতকাল বৃহস্পতিবার ৪টায় বাজেটকে স্বাগত জানিয়ে চাতরী চৌমুহনী টানেল চত্বর এলাকায় নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকের নেতৃত্বে স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়েছে। এদিন রাতে উপজেলা আওয়ামী লীগ বাজেট পরবর্তী স্বাগত মিছিলের কর্মসূচি দিলে একই স্থানে ফের কাজী মোজাম্মেলের নেতৃত্বে ওয়াসিকা অনুসারীরা বাজেট পরবর্তী স্বাগত মিছিলের কর্মসূচি দেয়। এদিকে সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে উভয় পক্ষের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করলে এবিষয়ে কেউ কথা বলতে রাজি হননি।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়