১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

কনসার্ট করে ৩ হাজার শিশুর হার্ট সার্জারি

প্রতিদিনের ডেস্ক॥
দীর্ঘদিন থেকে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে যাচ্ছেন ভারতীয় গায়িকা পলক মুচ্ছাল। টাকা তুলে, সঞ্চয় করে অসহায় শিশুদের হৃদরোগের চিকিৎসার ব্যবস্থা করাচ্ছেন তিনি। এমনকি নিজের উপার্জনের টাকা দিয়েও গরিব শিশুদের পাশে দাঁড়িয়েছেন তিনি। কনসার্ট থেকে যা উপার্জন করেন তা দিয়ে অসহায় শিশুদের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের ব্যবস্থা করান। বর্তমানে তিনি এক একটি কনসার্টে যা পান তা দিয়ে ১৩-১৪টি শিশুর চিকিৎসা করান।

এখন পর্যন্ত প্রায় ৩ হাজার শিশুর জীবন বাঁচাতে সক্ষম হয়েছেন তিনি। পলক বলেন, আমার এই উদ্যোগে প্রথমে আমি সাত বছরের এক শিশুর জীবন বাঁচিয়েছিলাম। এখন এটা আমার জীবনের সবচেয়ে বড় মিশন হয়ে দাঁড়িয়েছে। এই মুহূর্তে অস্ত্রোপচারের জন্য অপেক্ষায় আছে আরও ৪১৩ জন শিশু। আমার প্রতিটি কনসার্ট শিশুদের হার্ট সার্জারির জন্যই নিবেদিত। যাদের বাবা-মা এর খরচ বহন করতে পারেন না, আমি তাদের পাশে দাঁড়াই। এটা একটা দায়িত্ব মনে হয়। আমি যতই এগিয়েছি, আমি এর প্রয়োজনীয়তার বিষয়টা বুঝতে পেরেছি।

কাজটা করে আমি সত্যিই খুশি। গেল ১১ই জুন এক শিশুর অস্ত্রোপচারের আগে সমাজ মাধ্যমের একটা পোস্টে তিনি লিখেন, প্রার্থনা করুন যাতে সবকিছু ঠিকঠাক হয়। পলকের এই পোস্টে কমেন্টের বন্যা বয়ে যায়, নেটপাড়ায় অনেকেই তাকে ‘আরও একজন সোনু সুদ’ বলে উল্লেখ করেন। তিনি জানান, যখন তার কাছে সিনেমায় প্লে-ব্যাকের কোনো কাজ ছিল না, তখনো তিনি তিনঘণ্টা গান গেয়ে শিশুদের জন্য অর্থ সংগ্রহ করতেন।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়