১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

ছুটির দিনে কর্মজীবী মানুষের আড্ডায় প্রাণবন্ত হাতিরঝিল

প্রতিদিনের ডেস্ক॥
সপ্তাহে ছুটির দিন এলেই কর্মব্যস্ত নগরবাসী বের হন একটু স্বস্তির খোঁজে। সপ্তাহের কর্মব্যস্ততা শেষে শুক্রবার এলেই পরিবারকে একটু সময় দেন কর্মজীবী মানুষগুলো। মানুষের আড্ডার জায়গা হয়ে উঠেছে নগরীর হাতিরঝিল। একটু প্রশান্তি আর স্বস্তি পেতে ছুটির দিনে বিকেল থেকে সন্ধ্যার পর পর্যন্ত সময়টুকু এখানে কাটান নগরবাসী।
শুক্রবার (২৮ জুন) হাতিরঝিল ঘুরে দেখা গেছে, ছুটির দিন উপভোগ করছে সব শ্রেণি-পেশার মানুষ। সকালে বৃষ্টি থাকায় দুপুরের পর থেকে দূর-দুরান্ত থেকে মানুষ এসে উপস্থিত হয়েছেন জায়গাটিতে। কেউ বন্ধু কেউ আবার পরিবার নিয়েই এসে আড্ডা ও খাওয়া দাওয়া সেরে নেন। কেউবা একাকী এসে হাতিরঝিলের ব্রিজে দাঁড়িয়ে নিজেকে সময় দেন। উপভোগ করেন বিকেলের মনোরম দৃশ্য।
রাজধানীর মেরাদিয়ার বাসিন্দা মোস্তফা হায়দার জাগো নিউজকে বলেন, ঈদে বাড়ি যাওয়া হয়নি। গত শুক্রবার বের হয়েছি, আবার আজকে বের হলাম ছেলেকে নিয়ে। বেসরকারি চাকরি করি, তাই শুক্রবার ছাড়া ছুটি মেলে না। আশপাশে হাতিরঝিল ছাড়া কোথাও তেমন ঘোরার জায়গা নেই। এখানে বাচ্চাদের এনে একটু হাঁটাহাঁটি, খাওয়া দাওয়া করলে ভালো লাগে। ওদের মন ভালো থাকে।
হাতিরঝিলের মধুবাগ ও মগবাজার সংলগ্ন ব্রিজে লোহার গ্রিলে হেলান দিয়ে একাকী দাঁড়িয়ে আছেন রবিন নামে এক বেসরকারি চাকরিজীবী। তিনি বলেন, মীরবাগ আমার বাসা। প্রতিদিন সকালে অফিস থাকায় বিকেল ও সন্ধ্যার পর প্রায় এখানে এসে সময় কাটাই। নানা ধরনের মানুষ আসে, ভালো লাগে। মাঝে মাঝে বন্ধুরাও আসে, আড্ডা দেই।
উবারচালক সামিউল জানান, শুক্রবার হাতিরঝিল দর্শনার্থী বেশি আসায় আমাদেরও যাতায়াত থাকে। প্রায় প্রতিটা ব্রিজে বিভিন্ন জায়গা থেকে আসা যাত্রীরা গাড়ির অপেক্ষা করেন। সন্ধ্যার আগে শাহবাগ থেকে ভাড়া নিয়ে আসছি, এখন আবার কাউকে পেলে চলে যাব।
স্থানীয়রা জানান, শুধু কর্মজীবী মানুষ নয় ছুটির দিন এলে সব শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি বাড়ে হাতিরঝিলে। এদিকে হাতিরঝিলের হকারদেরও বেচাকেনা বেড়ে যায়। জমজমাট থাকে হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি।
হাতিরঝিলে নিয়মিত ফুচকা চটপটি বিক্রি করা দোকানি সাইফ উদ্দীন জানান, হাতিরঝিলে প্রতিদিন দর্শনার্থী আসেন। তবে ছুটির দিনে একটু বেশি হয়। এদিন বিকেল থেকে রাত পর্যন্ত জমজমাট থাকে। এখন বৃষ্টির মৌসুম হওয়ায় দর্শনার্থী কিছুটা কম মনে হচ্ছে।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়