১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

বলিউডের যেসব অভিনেত্রী মুসলিম পুরুষকে বিয়ে করেছেন

প্রতিদিনের ডেস্ক॥
সত্যিকারের প্রেম কোনো বাধা-ব্যবধান মানে না, দেখে না কোনো ধর্ম-বর্ণ। এসব সম্পর্ক সমাজের চোখে অত্যন্ত দৃষ্টিকটু। কিন্তু প্রেম তো। এ বিষয়ে যুগে যুগে এমন অনেক জনপ্রিয় এবং সমৃদ্ধ ঘটনা ইতিহাসকে করেছে সমৃদ্ধ। এদিকে প্রেম-ভালোবাসা যে কোনো ধর্মের ও ভিন্ন মত মানে না এর প্রমাণ দিয়েছেন বলিউডের এই অভিনেত্রীরা। ভিন ধর্মের হয়েও মুসলিম যুবকদের বিয়ে করেছেন তারা। চলুন জেনে নেয়া যাক বলিউডের অভিনেত্রীদের এমন সব প্রেমের গল্প-
মালাইকার আরোরা: এই বলিউড অভিনেত্রী ১৯৯৮ সালে সালমান খানের ভাই আরবাজ খানকে বিয়ে করেছিলেন। দীর্ঘদিন প্রেমের পরে বিয়ে করেন তারা।
সোনাক্ষী সিনহা: বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা এবং অভিনেতা জহির ইকবাল গত ২৩ জুন হিন্দু বা মুসলিম রীতি ছাড়াই বিয়ে করেছিলেন।
সংগীতা বিজলানি: প্রাক্তন মিস ইন্ডিয়া এবং অভিনেত্রী সংগীতা বিজলানি ১৯৯৬ সালে ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিনকে বিয়ে করেন। পরে ২০১০ সালে তাদের বিচ্ছেদ হয়।
কারিনা কাপুর: বলিউড অভিনেত্রী কারিনা কাপুর ২০১২ সালে অভিনেতা সাইফ আলী খানকে বিয়ে করেন। কারিনা সাইফের দ্বিতীয় স্ত্রী।
রিচা চাড্ডা: বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা তার দীর্ঘদিনের প্রেমিক অভিনেতা আলী ফজলকে ২০২২ সালে বিয়ে করেন।
আয়শা তাকিয়া: অভিনেত্রী আয়শা তাকিয়া ২৩ বছর বয়সে তার প্রেমিক ফারহান আজমিকে বিয়ে করেছিলেন। পরে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং সোশ্যাল মিডিয়ায় নিজের নাম আয়শা তাকিয়া আজমি ঘোষণা করেন।
উর্মিলা মাতোন্ডকর: বলিউড অভিনেত্রী, রাজনীতিবিদ উর্মিলা মাতোন্ডকর ২০১৬ সালে কাশ্মীরি ব্যবসায়ী এবং মডেল মহসিন আখতার মীরকে বিয়ে করেন।
অমৃতা সিং: অভিনেত্রী অমৃতা সিং ১৯৯১ সালে সাইফ আলি খানকে বিয়ে করেন। সাইফ আলি খান অমৃতার থেকে ১২ বছরের ছোট। ২০০৪ সালে দুজনের বিবাহবিচ্ছেদ হয়।
রীনা রায়: অভিনেত্রী রীনা রায় ১৯৮৩ সালে তিনি পাকিস্তানি ক্রিকেটার মহসিন খানকে বিয়ে করার জন্য চলচ্চিত্র জগত ছেড়েছিলেন। কিন্তু নব্বইয়ের দশকে তাদের বিচ্ছেদ হয়।
স্বরা ভাস্কর: অভিনেত্রী স্বরা ভাস্কর ২০২৩ সালের ১৬ ফেব্রুয়ারি ফাহাদ আহমেদকে বিয়ে করেন।
রত্না পাঠক: রত্না পাঠক শাহ হলেন সবচেয়ে দক্ষ অভিনেত্রীদের একজন যিনি চলচ্চিত্র, টেলিভিশন, ওটিটি এবং থিয়েটারে তার বহুমুখিতা প্রমাণ করেছেন। তিনি ১৯৮২ সালে অভিনেতা নাসিরুদ্দিন শাহকে বিয়ে করেন।
শর্মিলা ঠাকুর: জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুর ১৯৬৮ সালে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং নবাব মনসুর আলী খান পতৌদিকে বিয়ে করেন। তবে শর্মিলা ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং মনসুরকে বিয়ে করার জন্য তার নাম পরিবর্তন করে বেগম আয়শা সুলতানা রাখেন।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়