১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

বদলি নয়, দুর্নীতিবাজদের চাকরিচ্যুত করে সম্পদ নিলামে তোলা দরকার: মোমেন

প্রতিদিনের ডেস্ক॥
দুর্নীতিতে অভিযুক্ত ব্যক্তির সম্পদ খুঁজে বের করে তা নিলামে তোলা দরকার বলে মন্তব্য করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। একইসঙ্গে বদলি কোনো শাস্তি হতে পারে না জানিয়ে দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের চাকরিচ্যুতি চেয়েছেন তিনি।রবিবার সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একথা বলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী।
ব্যাপক দুর্নীতিতে অভিযুক্ত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মো. মতিউর রহমানকে তার পদ থেকে সরিয়ে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্তি ও এনবিআরের প্রথম সচিব কাজী আবু মাহমুদ ফয়সালকে বদলি করে বগুড়ায় পাঠানোর খবরের মধ্যেই মোমেন এসব কথা বললেন।
সিলেট-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মোমেন লিখেছেন, দুর্নীতির অভিযোগে অভিযুক্তদের এক দপ্তর থেকে আরেক দপ্তরে বদলি কোনো কার্যকরী শাস্তি হতে পারে না। বরং দুর্নীতিতে অভিযুক্ত ব্যক্তির সম্পদের সঠিক হিসাব বের করতে হবে এবং তার সকল সম্পদ বাজেয়াপ্ত করে নিলামে বিক্রি করে দেওয়া দরকার এবং অবশ্যই তাকে তড়িৎবেগে চাকরিচ্যুত করতে হবে। বদলি শাস্তি হতে পারে না। মনে রাখতে হবে, সরকারি চাকরিজীবীর সবচেয়ে বড় হাতিয়ার ও সম্পদ হচ্ছে তার সরকারি চাকুরিটি। দুর্নীতি পরায়নরা জনগণের শত্রু, দেশের শত্রু।
উল্লেখ্য, এনবিআরের প্রথম সচিব কাজী আবু মাহমুদ ফয়সালকে তার পদ থেকে সরিয়ে বগুড়া কর অঞ্চলের পরিদর্শী রেঞ্জ-১-এ বদলি করে আজ প্রজ্ঞাপন জারি হয়েছে। আর ছাগল-কাণ্ডে আলোচনায় আসা মতিউর রহমানকে তার পদ থেকে সরিয়ে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করে গত ২৩ জুন প্রজ্ঞাপন জারি করা হয়।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়