২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

এবার এনবিআরের সাবেক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রতিদিনের ডেস্ক॥
৭ কোটি ৭৫ লাখ ৭ হাজার ৪৯৯ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সহকারী পরিচালক বদরুন নাহারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার (১ জুলাই) দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।
বদরুন নাহারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।
মামলার এজাহারে বলা হয়, জাতীয় রাজস্ব বোর্ডের (গবেষণা ও পরিসংখ্যান উইং) সাবেক এই কর্মকর্তা ১ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৬৬৩ টাকা সম্পদের তথ্য গোপন করেছেন। অবৈধ সম্পদ অর্জনের সুনির্দিষ্ট অভিযোগে তার সম্পদ বিবরণী তলব করে দুদক। আসামি ২০২২ সালে ১৬ অক্টোবর তার সম্পদ বিবরণী দুদকে দেন।
দুদকের অনুসন্ধানে দেখা যায়, আসামি নিজ মালিকানাধীন বনশ্রী এফ ব্লকে ক্রয়কৃত ৩.৫ কাঠা জমিতে নির্মিত ৬তলা বাড়ির নির্মাণব্যয় প্রদর্শন করেছেন ৮০ লাখ ৯৫ হাজার ৬০০ টাকা। বাড়িটি নিরেপক্ষ প্রকৌশলী দিয়ে পরিমাপ করে নির্মাণব্যয় পাওয়া যায় ২ কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৬৩ টাকা। এক্ষেত্রে আসামি ১ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৬৬৩ টাকার নির্মাণব্যয় প্রদর্শন না করে তা গোপন করেছেন।
বদরুন নাহার তার সম্পদ বিবরণীতে ৮ কোটি ১৬ লাখ ৩২ হাজার ৬৫৬ টাকা মূল্যের সম্পদ প্রদর্শন করেন। তার বৈধ আয় পাওয়া যায় ২ কোটি ৩৯ লাখ ৭২ হাজার ৮২০ টাকা। টাকা। সুতরাং তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদের পরিমাণ দাঁড়ায় ৫ কোটি ৭৬ লাখ ৫৯ হাজার ৮৩৬ টাকা।
এর আগে সোমবার একই জেলা কার্যালয়ে আসামির স্বামী ও সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কবির আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুদক। দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম বাদী হয়ে ওই মামলা করেন। তার বিরুদ্ধে ১ কোটি ৮ লাখ ৯০ হাজার ৭২৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।
দুটি মামলায় এই দম্পত্তির সন্তান আসিফ মাহমুদের মালিকানাধীন প্রতিষ্ঠান গ্লোবাল কনসেপ্ট’র কোনো আর্থিক সংশ্লিষ্টতা আছে কি না তা মামলা তদন্তকালে নির্ধারণ করা হবে বলে দুদক জানায়।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়