১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

জেনে নিন পাঁচ রকমের পপকর্ন রেসেপি

প্রতিদিনরে ডেস্ক:
ক্যারামেল পপকর্ন
উপকরণ শুকনা ভুট্টার দানা এক কাপ লবণ এক চিমটি চিনি আধা কাপ
বাটার চার টেবিল চামচ সয়াবিন তেল দুই চা চামচ পানি সিকি কাপ।
যেভাবে তৈরি করবেন১. চুলায় হাঁড়ি বসিয়ে ভালো করে গরম করে চুলার আঁচ মাঝারি করে দিন।২. এবার দুই চা চামচ সয়াবিন তেল ও দুই টেবিল চামচ বাটার ও লবণ দিয়ে একটু নেড়ে শুকনা ভুট্টার দানাগুলো দিয়ে নেড়ে তেলের সঙ্গে মিশিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিন।৩. কিছুক্ষণের মধ্যে দানাগুলো ফুটে পপকর্ন হয়ে যাবে।এবার নামিয়ে নিন। চুলায় হাঁড়ি বসিয়ে দুই টেবিল চামচ বাটার, চিনি ও পানি দিয়ে নেড়ে ক্যারামেল করে নিন। এই ক্যারমেলে পপকর্নগুলো দিয়ে মিশিয়ে নামিয়ে পরিবেশন করুন।
চটপটা পপকর্ন
উপকরণ শুকনা ভুট্টার দানা আধা কাপ লবণ স্বাদমতো সয়াবিন তেল চার টেবিল চামচ চাটমসলা গুঁড়া এক টেবিল চামচ ভাজা জিরা গুঁড়া আধা চা চামচ।যেভাবে তৈরি করবেন ১. চুলায় হাঁড়ি বসিয়ে তেল দিয়ে ভুট্টার দানাগুলো দিয়ে তিন-চার মিনিট মাঝারি আঁচে নেড়ে চুলার আঁচ কমিয়ে ঢেকে রাখুন।২. সব পপকর্ন ফুটে উঠলে চাটমসলা গুঁড়া, ভাজা জিরা গুঁড়া ও লবণ দিয়ে নেড়ে নামিয়ে পরিবেশন করুন।
চিকেন ফ্লেভারড পপকর্ন
উপকরণ শুকনা ভুট্টার দানা এক কাপ লবণ স্বাদমতো চিকেন পাউডার এক চা চামচ বাটার তিন টেবিল চামচ।যেভাবে তৈরি করবেন ১. চুলায় হাঁড়ি বসিয়ে গরম করে চুলার আঁচ কমিয়ে বাটার দিয়ে একটু নেড়ে দিন।২. এবার চিকেন পাউডার ও লবণ দিয়ে নেড়ে ভুট্টার দানাগুলো দিয়ে তিন-চার মিনিট নেড়ে মাঝারি আঁচে ঢেকে রাখুন।৩. একটু পর পপকর্নগুলো ফুটে উঠবে। সব পপকর্ন ফুটে উঠলে নামিয়ে পরিবেশন করুন।
কোকোনাট পপকর্ন
উপকরণ শুকনা ভুট্টার দানা আধা কাপ লবণ স্বাদমতো চিনি দুই টেবিল চামচ নারিকেল তেল তিন টেবিল চামচ শুকনা নারিকেল গুঁড়া দুই টেবিল চামচ (সুপার শপে পাওয়া যায়)যেভাবে তৈরি করবেন১. চুলায় হাঁড়ি বসিয়ে নারিকেল তেল দিয়ে চুলার আঁচ কমিয়ে ভুট্টার দানাগুলো দিয়ে নেড়ে ঢেকে দিন।২. ফুটে উঠলে চিনি, নারিকেল গুঁড়া দিয়ে ভালো করে মিশিয়ে নামিয়ে পরিবেশন করুন।
সল্টি বাটার পপকর্ন উপকরণ শুকনা ভুট্টার দানা এক কাপ বাটার পাঁচ টেবিল চামচ লবণ স্বাদমতো।যেভাবে তৈরি করবেন১. চুলায় হাঁড়ি বসিয়ে দুই টেবিল চামচ বাটার ও লবণ স্বাদমতো দিয়ে ভুট্টার দানাগুলো দিয়ে তিন-চার মিনিট নেড়ে চুলার আঁচ কমিয়ে ঢেকে রাখুন।২. পপকর্ন হয়ে এলে নামিয়ে নিন।৩. এবার তিন টেবিল চামচ বাটার গলিয়ে পপকর্নের ওপরে দিয়ে মিশিয়ে পরিবেশন করুন।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়