২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

প্রশাসন দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সহযোগিতা করছে

প্রতিদিনের ডেস্ক॥
প্রশাসনসহ প্রত্যেকেই দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সবসময়ই সহযোগিতা করছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।
সোমবার (১ জুলাই) বিকেলে সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকের বিষয়ে বিস্তারিত জানাতে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
সরকারি কর্মচারীদের দুর্নীতি নিয়ে প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তা হিসেবে আপনার বক্তব্য কী, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, দুর্নীতি তো সবাই করে না। একটি অফিসের সবাই কি দুর্নীতিবাজ? হাতেগোনা কয়েকজন করে এবং ওই হাতে গোনা কয়েকজনের জন্য বাকি সবাই বিব্রত হয়।
তিনি বলেন, সরকারের তরফ থেকে তো অবস্থানটি পরিষ্কার করা হয়েছে। দুর্নীতির সঙ্গে জড়িতদের ব্যাপারে কোনোরকমের কোনও সহানুভূতির দৃষ্টিকোণ দেখানো হবে না এবং দেখানো হচ্ছে না, এটা তো আপনারা খেয়াল করেছেন। সেটি তো আমরা এখন অনুসরণ করছি, সেটি আমরা সিরিয়াসলিই ফলো করছি।
প্রশ্নকারী ওই সাংবাদিককে উদ্দেশ্য করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এখন আপনি বলতে পারেন তাহলে ফাঁকে ফাঁকে কেন হচ্ছে? প্রথমেই আমি বলি, দুর্নীতিটা এতো কাঠামোর মধ্যে থাকার পরেও হচ্ছে। এটি সব সমাজের সব জায়গায়ই হয়। সব কাঠামোর মধ্যেও তো যারা খুবই দুষ্টচিন্তার মানসিকতার, দুষ্টবুদ্ধির মানসিকতার, তারা তো এই কাজগুলো করতে চান। কিন্তু আমরা এইটুকু দেখতে পাচ্ছি, যখনই এ বিষয়টি সরকারের নজরে আসে সরকারের তরফ থেকে কোনও প্রশ্রয় দেওয়া হয় না।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়