২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

হেলথ-ট্র্যাকিং ফিচারসহ আসুসের নতুন স্মার্টওয়াচ উন্মোচন

প্রতিদিনের ডেস্ক॥
নতুন ফ্ল্যাগশিপ স্মার্টওয়াচ ভিভোওয়াচ সিক্স উন্মোচন করেছে কম্পিউটিং কোম্পানি আসুস। স্মার্টওয়াচটিতে থাকছে একাধিক হেলথ ম্যানেজমেন্ট ফিচার। খবর গিজমোচায়না।
স্মার্টওয়াচটিতে গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত ১ দশমিক ৩৯ ইঞ্চির অ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে। এটি রক্তচাপ পর্যবেক্ষণ ও ইলেকট্রোকার্ডিওগ্রাম (ইসিজি) সমর্থন করে। এজন্য ঘড়িটিতে রয়েছে আসুস ব্লাড প্রেসার ও আসুস ইসিজি অ্যাপ। এছাড়া স্মার্টওয়াচটি ব্যক্তির শরীরের গঠন ও ঘুমের গুণমান পরিমাপ করতে সক্ষম। ঘড়িটিতে মেডিকেল-গ্রেডের ইসিজি এবং পিপিজি সেন্সর রয়েছে।
ভিভোওয়াচ সিক্সে বাইরের রিংটিতে শরীরের গঠন পরিমাপে একটি বায়োইলেকট্রিক্যাল ইম্পিডেন্স (বিআইএ) সেন্সর রয়েছে। ঘড়ির ওপরের সেন্সরে বুড়ো আঙুল এবং তর্জনী স্থাপন করলে শরীরের মেদ, পানির পরিমাণসহ বিভিন্ন তথ্য পাওয়া যায়। ঘড়িটি স্নায়ুতন্ত্রের ক্রিয়াকলাপ নিরীক্ষণ করতে পারে এবং স্ট্রেস লেভেলে হঠাৎ বা অস্বাভাবিক বৃদ্ধি শনাক্ত করতে পারে। বডি হারমনি অ্যানালাইসিস নামে আরেকটি বৈশিষ্ট্য রয়েছে এটিতে, যা এক সপ্তাহ ধরে ব্যবহারকারীর মানসিক অবস্থা ট্র্যাক করে এবং গ্রিড চার্টে উপস্থাপন করে। এর দাম ১৪০ ডলার নির্ধারণ করা হয়েছে।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়