২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

বিএনপির বড় বড় নেতারা গদি হারানোর ভয়ে তটস্থ থাকে: ওবায়দুল কাদের

প্রতিদিনের ডেস্ক॥
বিএনপির বড় বড় নেতারা গদি হারানোর ভয়ে তটস্থ থাকে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার বিকালে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ওবায়দুল কাদের বলেন, লন্ডন থেকে মধ্যরাতে তারেকের ডাক আসে। সে ভয়ে থাকে বিএনপি নেতারা। মির্জা ফখরুলও ভয়ে থাকে। কখন কার গদি যায় এ ভয় এখন তাদের মাঝে।
বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নতুন কমিটি ভুয়া। নতুন কমিটির খবর কেউ জানে না। নতুন নেতৃত্বও ভুয়া।
বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি কথায় কথায় বলে ঈদের পরে আন্দোলন হবে। ঈদ গেল, বর্ষা এলো, বছরের পর বছর গেল কিন্তু আন্দোলন হবে কোন বছর।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মরা গাঙে আর জোয়ার আসবে না।
রাজনীতিতে বিএনপি হল বেপরোয়া গাড়ি চালকের মতো। গাড়িচালক বেপরোয়া হলে যেমন কখন কোথায় দুর্ঘটনা ঘটিয়ে বসে কেউ জানে না। সেই অবস্থা এখন বিএনপির। লন্ডন থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে দলটি চলে। সড়ক পথে নয়, নদীপথেও নয়, বিএনপি চলে আকাশ পথে।
দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আবারও খেলা হবে। দুর্নীতির বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, অর্থ পাচারের বিরুদ্ধে, স্বৈরাচারের বিরুদ্ধে। আপনারা তৈরি আছেন? দুর্নীতির বিরুদ্ধে আমরা একসঙ্গে লড়বো। বাংলাদেশকে দুর্নীতিমুক্ত গড়তেই হবে। শেখ হাসিনার অঙ্গীকার আমরা অক্ষরে অক্ষরে পূরণ করে ছাড়বো।তিনি বলেন, একটা মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব যদি সৎ হয় ওই মন্ত্রণালয়ে দুর্নীতি থাকতে পারে না। আমরা জনপ্রতিনিধিরা যদি সৎ থাকি তাহলে দুর্নীতিবাজরা পালিয়ে যাবে। আমাদের জনপ্রতিনিধিদের সৎ মানুষ হতে হবে।
রিজার্ভ বেড়ে যাওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ভয়ের কারণ নেই রিজার্ভ এখন ২৭ এ পৌঁছে গেছে। রেমিট্যান্স বেড়ে যাচ্ছে। ইনশাআল্লাহ শেখ হাসিনার চেষ্টায় জিনিসপত্রের দামও কমে আসবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, তার কন্যা শেখ হাসিনা এসেছেন দেশের মানুষকে মুক্তি দেওয়ার জন্য। সে মুক্তির সংগ্রাম দেশে চলছে। ২০৪১ তারপর ২১০০ সাল, শেখ হাসিনার টার্গেট অনেক লম্বা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা অবধি তিনি যতদিন বেঁচে আছেন তার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার সংগ্রাম- চালিয়ে যাবো।দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ঢাকার সব উপজেলায় যাবেন। আওয়ামী লীগকে শক্তিশালী করতে হলে আওয়ামী লীগের ইঞ্জিন শক্তিশালী করতে হবে। সেই ইঞ্জিন হলো ঢাকা মহানগর ও ঢাকা জেলা আওয়ামী লীগ। সেজন্য আবারও আমরা জনতার কাছে যাবো। অক্টোবর থেকে নেত্রী সারাদেশ সফর করবেন।
ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামা তরুণ, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মো. সাইফুল ইসলাম, সাবেক ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুরুল আলম রাজিব ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়