২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ  । ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ 

কোটা বাতিলে সরকারকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান ইসলামী ছাত্র আন্দোলনের

প্রতিদিনের ডেস্ক॥
সরকারি চাকরিতে কোটাব্যবস্থা পুনর্বহালের প্রতিবাদে চলমান সাধারণ শিক্ষর্থীদের আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী ও সেক্রেটারি জেনারেল মুনতাছীর আহমাদ শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে ছাত্র আন্দোলনের সারাদেশের নেতাকর্মীদেরকে আন্দোলনের সঙ্গে থাকার আহ্বান জানিয়েছেন।ছাত্রনেতাদ্বয় বলেন, দেশের সচেতন ছাত্র সমাজ চায় বৈষম্যমূলক কোটা ব্যবস্থার পরিবর্তন। তাই আমাদের দাবি হলো হাইকোর্টের রায়কে বাতিল করতে হবে। সেই সঙ্গে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে কোটা নয়, মেধাকে যাচাই করে চাকরি নিশ্চিত করতে হবে।
নেতৃদ্বয় আরও বলেন, সরকার ও প্রশাসন দেশের শিক্ষার্থীদের মেধার মূল্যায়ন না করে কোটা ব্যবস্থার মাধ্যমে দেশের লাখ লাখ শিক্ষার্থীর জীবনকে হুমকির মুখে ফেলে দিচ্ছে। স্বাধীনতার ৫৩ বছর পর যেখানে দেশের শিক্ষিত জনগোষ্ঠীর একটি বড় অংশ কর্মহীন, সেখানে এই ধরনের কোটা ব্যবস্থা বিদ্যমান বৈষম্যকে আরও প্রকট করে তুলবে।নেতৃদ্বয় সরকারকে হুশিয়ার করে বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে না নিয়ে দমন-নিপীড়নের পথ গ্রহণ করলে তার পরিণতি শুভ হবে না। প্রয়োজনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সর্বস্তরের ছাত্র সমাজকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন করবে।
ইসলামী ছাত্র আন্দোলনের নেতারা সরকারকে উপযুক্ত আইনী পদক্ষেপের মাধ্যমে কোটা বাতিলের সিদ্ধান্ত পুনর্বহালে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।

আরো দেখুন

Advertisment

জনপ্রিয়