মাঝ আকাশে বিস্ফোরণের শব্দ, জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার

0
19

প্রতিদিনের ডেস্ক:
মাঝ আকাশে বিস্ফোরণের শব্দ, জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার
মাঝ আকাশে বিস্ফোরণের শব্দ শোনার পর ভুবনেশ্বরগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি ফ্লাইট কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।
সোমবার বিকালে এ ঘটনা ঘটে।
ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতা-ভুবনেশ্বর-বেঙ্গালুরু আই৫ ১৫৬৩ ফ্লাইটটি নির্ধারিত সময় থেকে ৪০ মিনিট দেরি করে বিকাল ৫টা ১০ মিনিটে দমদম বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। এর প্রায় আধঘণ্টা পর যাত্রীরা বিস্ফোরণের শব্দ শুনতে পান। পরে এক যাত্রী বলেন, হঠাৎ করেই কিছু একটা ফেটে যাওয়ার মতো বিস্ফোরণের আওয়াজ শুনতে পাই। এরপর উড়োজাহাজ টার্বুলেন্সের মধ্যে পড়ে। সেই সময় বিমানকর্মী খাবার পরিবেশন করছিলেন। তবে ঘটনার পর দ্রুত তিনি নিজের আসনে ফিরে সিটবেল্ট লাগিয়ে নেন। বিস্ফোরণের আওয়াজ হওয়ার বেশ কিছুক্ষণ পর পাইলট ঘোষণা করেন, ইঞ্জিনে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছে। এ কারণে গন্তব্যের উদ্দেশে না গিয়ে কলকাতায় ফিরিয়ে নেওয়া হচ্ছে ফ্লাইট। জরুরি অবতরণ করার প্রায় ৪৫ মিনিট পরে যাত্রীদের নামার অনুমতি দেওয়া হয়। পরে তাদের জন্য পৃথক ফ্লাইটের ব্যবস্থা করা হয়। তবে এ ঘটনা নিয়ে বিস্তারিত জানায়নি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।
পরে বিবৃতিতে বলা হয়, কলকাতা থেকে ভুবনেশ্বরগামী আমাদের একটি ফ্লাইটে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিল। তাই সেটি সতর্কতামূলকভাবে কলকাতায় ফিরে আসে এবং নিরাপদে জরুরি অবতরণ করে। যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিতে আমরা বিকল্প উপায় বের করি। এ পরিস্থিতির জন্য আমরা ক্ষমাপ্রার্থী।